ফাইল ছবি

নয়াদিল্লি: আগামী মঙ্গলবার বেলা ৪টেয় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। সোমবার তাঁর দফতর টুইটারে এই ঘোষণা করে।

লাদাখ (Ladakh) সীমান্তে ভারত-চিন সেনা সংঘর্ষের আবহে জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী।

গত রবিবার বিশেষ রেডিও অনুষ্ঠান মন কি বাত-এও প্রধানমন্ত্রী নাম না করে ভারত সীমান্তে চিনের কার্যকলাপের তীব্র সমালোচনা করেন। একই স‌ঙ্গে তিনি জানিয়ে দেন, ভারত বন্ধুত্ব বজায় রাখতে জানে। প্রয়োজনে তবে বিপক্ষের চোখে চোখে রেখে জবাব দিতেও জানে।

গত ১৫ জুন লাদাখের গলওয়ান উপত্যকায় (Galwan Valley) চিনা সেনার অতর্কিত আক্রমণে এক কর্নেল-সহ ২০ জন জওয়ানের নিহত হওয়ার ঘটনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি চিনা পণ্য বর্জন করে কেন্দ্রীয় সরকারের আত্মনির্ভর ভারত অভিযানে সাধারণ মানুষ এবং ব্যবসায়ীদের সক্রিয় ভাবে অংশ নেওয়ার আহ্বান জানান।

ওয়াকিবহাল মহলের মতে, গত কয়েক দিন ধরেই বিরোধী রাজনৈতিক দলগুলির পক্ষ থেকে লাদাখ ইস্যুতে কেন্দ্রকে লাগাতার নিশানা করা হয়েছে। এমনকী চিন প্রসঙ্গে প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশ্যে কোনো বক্তৃতা না দেওয়ার বিষয়টিও সমালোচনায় উঠে এসেছে। স্বাভাবিক ভাবে আগামীকালে ভাষণে এই প্রসঙ্গটিই উল্লেখ্য়যোগ্য হিসাবে উঠে আসতে চলেছে। পাশাপাশি সাম্প্রতিক করোনাভাইরাস মহামারি (Coronavirus pandemic) প্রতিরোধের বিষয়টি তো আছেই।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন