নয়াদিল্লি: ব্যস্ত সময়ে সাধারণ মানুষের ভিড়ের মধ্যে মেট্রোয় সফর করছেন একটি দেশের রাষ্ট্রপ্রধান। এই ছবি দেখতে পশ্চিম বিশ্বের মানুষ যতটা অভ্যস্ত, ভারত বা তার পড়শি দেশের মানুষ দেখতে অভ্যস্ত নয়। কিন্তু সোমবার সেটাই দেখল নয়াদিল্লি। মেট্রোয় সফর করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মেট্রোয় ভিড়ও ছিল, তবে সাধারণ মানুষের নয়, নিরাপত্তারক্ষীদের। সাধারণ মানুষবিহীন এই মেট্রো সফরে তিনি অবশ্য একা ছিলেন না, তাঁর সঙ্গে ছিলেন অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল।

তিন দিনের সফরে ভারতে এসেছেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী। সোমবার সকালে তাঁর এবং মোদীর মধ্যে ছ’টি চুক্তি সাক্ষর হয়, যার মধ্যে অন্যতম সন্ত্রাস দমনে দু’দেশের মধ্যে আরও সহযোগিতা বাড়ানো। সেই সঙ্গে দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে বৈঠক করেন দু’জনে। এর পরেই দু’জনে বেরিয়ে পড়েন দিল্লি ভ্রমণ।

টার্নবুলকে সঙ্গে নিয়ে মাণ্ডি হাউজ হাউস মেট্রো স্টেশনে পৌঁছোন মোদী। জনতার উদ্দেশে হাত নেড়ে নয়ডা সিটি সেন্টারগামী ট্রেনে ওঠেন তাঁরা। মেট্রোয় সফরকালীন নিজের পকেট থেকে ফোন বের করে মোদীর সঙ্গে একটি সেলফি তোলার আবদার করেন টার্নবুল। সেলফি ‘স্যাভি’ হিসেবে পরিচিত মোদী সেই আবদার রাখেন।

তাঁদের মেট্রো সফর শেষ হয় অক্ষরধাম স্টেশনে। সেখান থেকে অক্ষরধাম মন্দির দর্শন করেন দুই রাষ্ট্রনেতা।