Modi asking

ইসলামাবাদ: সার্ক শীর্ষ সম্মেলনে আমন্ত্রণ জানানো হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। এমনই জানাল পাকিস্তানের বিদেশমন্ত্রক।

উল্লেখ্য, দু’বছর আগে পাকিস্তানে হওয়ার কথা ছিল সার্ক সম্মেলন। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে সন্ত্রাসে ইন্ধন দেওয়ার অভিযোগ করে সেই বৈঠকে বয়কট করে ভারত। ভারতের পর, আফগানিস্তান, ভুটান এবং বাংলাদেশও সেই বৈঠকে উপস্থিত না থাকার কথা জানায়। তার পর সেই সম্মেলন বাতিলই হয়ে যায়।

আরও পড়ুন ফিরতি জুনিয়র ডার্বিতেও মারামারির সাক্ষী থাকল ময়দান

গত জুলাইয়ে ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পরেই ভারতের সঙ্গে বন্ধুত্বের বার্তা দিয়েছিলেন। কিন্তু পাকিস্তানের তরফ থেকে সন্ত্রাসের মদত দেওয়া কিছুতেই বন্ধ হয়নি। গত সেপ্টেম্বরে নবনিযুক্ত পাক বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের। কিন্তু নিয়ন্ত্রণরেখা বরাবর পাক সেনা গোলাবর্ষণের প্রতিবাদে সেই বৈঠক বাতিল করে দেয় ভারত। দু’দেশের মধ্যে রাজনৈতিক উত্তাপ এখনও চলছে।

সম্প্রতি পঞ্জাবের অমৃতসরে একটি জঙ্গি হামলায় পাকিস্তানের আইএসআইয়ের হাত রয়েছে বলে অভিযোগ করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহ। এই আবহে মোদীকে আমন্ত্রনের বার্তা দিয়ে পাকিস্তান নতুন করে শান্তির বার্তা দিতে চাইছে বলেই মনে করা হচ্ছে। উল্লেখ্য, এখনও দিনক্ষণ চূড়ান্ত না হলেও এই বছরের শেষে বা সামনের বছরের গড়ায় এই সম্মেলন হতে পারে পাকিস্তানে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here