Chinese
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ৩৭ বছর বয়স্ক এক চিনা নাগরিককে পুলিশ গ্রেফতার করল শুক্রবার। গুরগাঁও থেকে গ্রেফতার করার পর পুলিশ জানিয়েছে, তাঁর কাছ থেকে পাওয়া গিয়েছে ভুয়ো পাশপোর্ট এবং আধার কার্ড। ধৃত গুপ্তচরবৃত্তিতে যুক্ত কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রাথমিক তদন্তে প্রকাশ, সাও লাং নামের ওই চিনা যুবক শেষ ৫ বছর ধরে ভারতে বাস করছেন। এখানে তিনি মিজোরাম এক মহিলাকে বিয়ে করে গুরগাঁওয়ে থাকতেন। পুলিশ জানিয়েছে, গত ১৩ সেপ্টেম্বর কোনো এক জনের সঙ্গে সাক্ষাৎকালে মজনু কা টিলা থেকে তাঁকে গ্রেফতার করা হয়।

পুলিশকে ভাবাচ্ছে সাওয়ের আয়ের উৎস। কারণ গুরগাঁওয়ের যে সমৃদ্ধ এলাকায় সাও বাস করতেন সেখানে বাড়ি ভাড়া কম পক্ষে মাসিক ৮০ হাজার টাকা। তা ছাড়া পুলিশি তদন্তে জানা গিয়েছে, ধৃত ফলের আমদানি-রফতানি ব্যবসায় যুক্ত ছিলেন। কিন্তু বাড়িতে তদন্ত চালিয়ে তেমন কোনো চিহ্ন চোখে পড়েনি পুলিশের।


আরও পড়ুন: অযাচিত ভাবে স্কুলের সামনে ছাত্রী ও পথচলতি মহিলাদের শরীর স্পর্শ ‌ট্রাফিক হোমগার্ডের, ভাইরাল ভিডিও

অন্য দিকে তাঁর কাছ থেকে যে জাল পাশপোর্ট এবং আধার কার্ড উদ্ধার করা হয়েছে সেগুলিতে তাঁর নাম রয়েছে চার্লি পেঙ। পুলিশের প্রশ্ন, কতকটা উত্তর-পূর্ব ভারতের নামের অনুকরণে নাম বদলে কেন ধৃত পাশপোর্ট ও আধার কার্ড তৈরি করল, সেটাও খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে যে ব্যক্তি এই জাল পরিচয়পত্র তৈরিতে মদত জুগিয়েছে, তারও খোঁজ চলছে।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন