অপর্ণা সেনদের বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলায় কোনো সারবত্তা পেল না পুলিশ

0
Aparna Sen

ওয়েবডেস্ক: অপর্ণা সেন-সহ ৫০ জন বুদ্ধিজীবীর বিরুদ্ধে দেশদ্রোহিতার মামলা টিকল না। প্রমাণের অভাবে তাঁদের বিরুদ্ধে দায়ের করা মামলা বন্ধ করে দেওয়ার নির্দেশ দিল মুজফ্‌ফরপুর পুলিশ।

বুধবার জেলার সিনিয়র পুলিশ সুপার মনোজ কুমার সিনহা এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেছেন। এবং যিনি এই মিথ্যা মামলা দায়ের করেন তাঁর বিরুদ্ধেই পুলিশ এ বার অভিযোগ দায়ের করেছে।

মনোজ কুমার সিনহা যে নির্দেশিকা দিয়েছেন, সেখানে বলা হয়েছে, এই মামলার পুলিশি তদন্তে অভিযুক্তদের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া যায়নি। অভিযোগকারীও তাঁর অভিযোগের সপক্ষে কোনো সাক্ষ্যপ্রমাণ দিতে পারেননি। তিনিই বরং মিথ্যা মামলা দায়ের করেছিলেন।

উল্লেখ্য, দেশ জুড়ে অসহিষ্ণুতার প্রতিবাদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন ৫০ বুদ্ধিজীবী। সেই তালিকায় ছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, অপর্ণা সেন, কৌশিক সেন, নাসিরুদ্দিন শাহ, রামচন্দ্র গুহ প্রমুখ।

গত ২৭ জুলাই তাঁদের বিরুদ্ধে বিহারের মুজফ্‌ফরপুর আদালতে আবেদন করেন সুধীর কুমার ওঝা নামে স্থানীয় এক আইনজীবী। ধর্মীয় ভাবাবেগে আঘাত, রাষ্ট্রদ্রোহিতা-সহ কয়েকটি ধারায় যাতে এই বুদ্ধিজীবীদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়।

আরও পড়ুন আয়ুষ্মান ভারতের পর কেন্দ্রের আরও এক জনকল্যাণমূলক প্রকল্প থেকে সরে এল রাজ্য

মুখ্য বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেট সূর্যকান্ত তিওয়ারির নির্দেশে গত সপ্তাহে ওই বুদ্ধিজীবীদের বিরুদ্ধে এফআইআর দায়ের করার নির্দেশ দিয়েছিল মুজফ্‌ফরপুর পুলিশ।

পুলিশের রেকর্ড অনুযায়ী, পেশায় আইনজীবী ওঝা তাঁর ১৯৯৬-এ তাঁর ওকালতির কেরিয়ার শুরু করার পর স্বনামধন্য সব হেভিওয়েটের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। এঁদের মধ্যে রয়েছেন অমিতাভ বচ্চন, হরভজন সিংহ, ইমরান খান, মনমোহন সিংহ, সনিয়া গান্ধী, রাহুল গান্ধী, এমনকি অন্না হাজারেও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here