Maoist
প্রতীকী ছবি, জি নিউজ থেকে

ওয়েবডেস্ক: বাম মনোভাবাপন্ন সমাজকর্মীদের পর জাতীয় কংগ্রেসের সঙ্গে মাওবাদীদের সম্পর্ক খুঁজছে পুলিশ। জি নিউজের একটি সংবাদে দাবি করা হয়েছে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে এ ব্যাপারে জোরালো তথ্য উঠে এসেছে। গত ২০১৭-র নভেম্বর থেকে চলতি বছরের মে মাস পর্যন্ত একাধিক কংগ্রেস নেতার সঙ্গে মাওবাদীদের বৈঠক হয়েছে বলে খবর রয়েছে গোয়েন্দাদের কাছে। যদিও জাতীয় কংগ্রেসের তরফে এ ধরনের অভিযোগকে ভিত্তিহীন বলেই দাবি করা হয়েছে।

একটি রিপোর্টের প্রসঙ্গ টেনে বলা হয়েছে, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে কর্মসূচি রূপায়ণে মাওবাদীরা একাধিক কংগ্রেস নেতার সঙ্গে বৈঠক করেছে। মূলত দিল্লি এবং মুম্বইয়ে ওই বৈঠকগুলি হয়েছে। যেখানে নিজেদের কেন্দ্র-বিরোধী কর্মসূচির বাস্তবায়নে প্রয়োজনীয় অর্থ সংগ্রহের ব্যাপারে বিশদ আলোচনা হয়। এ ছাড়া মায়ানমার থেকে অস্ত্র সামগ্রী সংগ্রহ এবং প্রশিক্ষণ নিয়েও আলোচনা হয় বলে ওই রিপোর্টের দাবি।

পুলিশ মনে করছে, এ ধরনের গোপন কথোপথনের জন্য ওই নেতারা ভিন্ন কোনো নামে নেওয়া মোবাইল নাম্বার ব্যবহার করে থাকতে পারেন। এ ব্যাপারে কংগ্রেসের দুই নেতাকে চিহ্নিত করা হয়েছে বলেও খবরে প্রকাশ। কিন্তু তাঁরা কারা, এমন প্রশ্নের উত্তরে পুলিশ মুখে কুলুপ এঁটেছে। তদন্তের কাজ যথাযথ ভাবে এগিয়ে নিয়ে যাওয়ার পরই পুলিশ এই ‘গোপন ষড়যন্ত্রের’ বিষয়টিকে প্রকাশ্যে নিয়ে আসতে চায়।


আরও পড়ুন: এ বার নির্বাচন কমিশনের নজরে এশিয়ান গেমসে সোনাজয়ী স্বপ্না বর্মন

ওই সংবাদ মাধ্যমটি দাবি করেছে, তারা ইতিমধ্যেই বেশ কয়েকটি সন্দেহজনক চিঠির হদিশ পেয়েছে যেখানে কয়েকজন কংগ্রেস নেতার নামোল্লেখ রয়েছে।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন