Maoist
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: ভোটের আগে ফের পুলিশ-মাওবাদী সংঘর্ষে রক্তাক্ত হল ছত্তীসগঢ়। সোমবার রাজ্যে প্রথম দফার ভোট, তার আগের দিনই রাজ্যের দু’জায়গায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধল মাওবাদীদের। ঘটনায় এখনও পর্যন্ত বিএসফের এক এসআই এবং এক মাওবাদী নেতার মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

রবিবার বিজাপুর এবং কাঙ্কের দুই জেলায় মাওবাদীর সঙ্গে নিরাপত্তাবাহিনীর সংঘর্ষ বাঁধে। বিজাপুরে নিরাপত্তাবাহিনীর সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই চলে। সংঘর্ষে এক মাওবাদী নেতার মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রচুর অস্ত্র।

এ ছাড়াও কাঙ্কের জেলায় মাওবাদী-বিএসএফ জওয়ানদের মধ্যে গুলির লড়াই চলে। এই লড়াইয়ে এক জন বিএসএফের এএসআই আহত হন। পরে তাঁরও মৃত্যু হয়। সেখানে মাওবাদীরা ইআইডি ব্যবহার করে বিস্ফোরণ ঘটায়।

আরও পড়ুন ঋতুমতী মহিলাদের সবরীমালায় পাঠানোর জন্য অভিনব পন্থা নিতে পারে কেরল পুলিশ

উল্লেখ্য, গত শুক্রবারই ছত্তীসগঢ়ে সিআইএসএফ-এর বাসে বিস্ফোরণ ঘটিয়ে এক জওয়ান-সহ পাঁচ জনকে হত্যা করেছিল মাওবাদীরা। তার কয়েক দিন আগেই মাওবাদী হামলায় দু’জন পুলিশকর্মী ছাড়াও মৃত্যু হয় দূরদর্শনের এক চিত্রসাংবাদিকের।

সোমবার এবং ২০ তারিখ দু’দফায় ভোট হবে মাওবাদী অধ্যুষিত রাজ্যটিতে। প্রথম দফায় ভোট হবে বস্তারের ১৮টি কেন্দ্রে। দ্বিতীয় দফায় ৭২টি কেন্দ্রে। ভোট বয়কটের ডাক দিয়ে আগেই হামলার হুঁশিয়ারি দিয়েছিল মাওবাদীরা। অশান্ত এলাকাগুলিতে তাই নিরাপত্তা বাড়ানো হয়। তার পরেও মাওবাদী হামলা কমেনি রাজ্যে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here