গান্ডেরবাল (কাশ্মীর): এ যেন ‘সেমসাইড গোল’। থানা তছনছ করে পুলিশ পেটানোর অভিযোগ উঠল কয়েক জন সেনা জওয়ানের বিরুদ্ধে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে কাশ্মীরের গান্ডেরবাল জেলার গুন্ডে।

ঘটনার সূত্রপাত কয়েক জন সাদা পোশাকে থাকা জওয়ানদের পুলিশ আটকানোয়। শুক্রবার রাতে অমরনাথ যাত্রা সেরে ফিরছিলেন সাদা পোশাকে থাকা কয়েক জন জওয়ান। গুন্ডের চেকপোস্টে তাঁদের আটকায় কয়েক জন পুলিশকর্মী। অমরনাথ যাত্রীদের ওপর হামলার পরে নিরাপত্তা ব্যবস্থায় অনেক কড়াকড়ি আনা হয়েছে। কোনো তীর্থযাত্রীকেই বেশি রাতে রাস্তায় থাকতে দিচ্ছে না পুলিশ। সেই কথা জানিয়েই তাঁদের আটকানো হয়।

কিন্তু পুলিশের সেই নিষেধ মানতে চাননি ওই জওয়ানরা। ওখানেই কয়েক জন পুলিশকর্মীকে পেটানোর অভিযোগ ওঠে জওয়ানদের বিরুদ্ধে। কিন্তু তবুও পুলিশকর্মীরা ওই জওয়ানদের আটকে রাখেন এবং ঊর্ধ্বতন অফিসারদের খবর দেওয়া হয়।

এক পুলিশ কর্মীর কথায়, “আমরা কাছের একটি সেনা ক্যাম্পের কমান্ডিং অফিসারকে খবর দিয়ে বলি, তিনি যেন এই জওয়ানদের নিয়ে যান। কিন্তু হঠাৎ অনেক জওয়ান চলে আসে এবং গুন্ডের থানা আক্রমণ করে। পুলিশকর্মীদের মারার পাশাপাশি থানা তছনছ করে দেওয়া হয়।” ঘটনায় এক জন অ্যাসিস্ট্যান্ট সাব ইন্সপেক্টর-সহ আহত হন আট জন পুলিশকর্মী। থানায় পুলিশের অনেক রেকর্ডও নষ্ট করা হয়েছে বলে অভিযোগ করেন ওই পুলিশকর্মী। সেনা জওয়ানদের বিরুদ্ধে এফআইআরও দায়ের করেছে পুলিশ।

তবে ঘটনাটিকে বেশি গুরুত্ব দিতে চাননি কাশ্মীর পুলিশের আইজি মুনির আহমেদ খান। তিনি বলেন, “পুলিশকর্মী এবং সেনা জওয়ানদের মধ্যে ছোটোখাটো একটা বচসা হয়। কোনো পুলিশকর্মী আহত হননি।” এই ঘটনায় সেনা অভ্যন্তরীণ তদন্ত শুরু করেছে বলে জানান মুনির।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here