suicide

ভোপাল: একই দিনে আত্মহত্যা ছয় পড়ুয়ার। আত্মহত্যার চেষ্টা করতে গিয়েও জোর বাঁচল আরও তিন জন। ঘটনাগুলি ঘটেছে মধ্যপ্রদেশে।

সোমবার মধ্যপ্রদেশের শিক্ষা পর্ষদের দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার ফল প্রকাশ হল। সেই ফল প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে পড়ুয়াদের আত্মহত্যার খবর আসে। মনে করা হচ্ছে, খারাপ ফলের জন্যই এতগুলি আত্মহত্যার ঘটনা ঘটেছে।

পুলিশ জানিয়েছে, ভোপাল জেলায় দু’জন, প্রতিবেশী সেহোর জেলা এবং ছত্তরপুর জেলায় আরও দু’জন করে পড়ুয়ার আত্মহত্যার খবর পাওয়া গিয়েছে। আত্মহত্যার ব্যর্থ চেষ্টার খবর এসেছে গ্বালিয়র এবং দামোহ জেলা থেকে।

ভোপাল পুলিশ জানিয়েছে, একটি ফ্ল্যাটের দ্বাদশ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে কর্ন কানাড়ে নামক এক পড়ুয়া। অন্য দিকে ভাবনা রাইকর নামে ভোপালের আরও একজন পড়ুয়া গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করে। অন্য দিকে দশম শ্রেণির এক পড়ুয়া গলায় দড়ি এবং আরও একজন বিষ খেয়ে আত্মহত্যা করেছে বলে খবর।

পরীক্ষায় ব্যর্থ হওয়ায় গ্বালিয়রে আত্মহত্যার চেষ্টা করে দুই বোন মমতা এবং জ্যোতি খুশওয়াহা। তবে তাদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই মুহূর্তে তাদের অবস্থা সংকটজনক হলেও স্থিতিশীল।

তবে মধ্যপ্রদেশে পরীক্ষার ফলের পর আত্মহত্যার একটা ধারা রয়েই গিয়েছে। গত বছর পরীক্ষার ফল খারাপ হওয়ায় আত্মহত্যা করেছিল ১২ জন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন