খাদ্য দফতরের ভিডিও কনফারেন্স চলাকালীন পর্দা জুড়ে পর্ন ক্লিপ, তদন্তে এনআইসি ডিরেক্টরকে নির্দেশ রাজস্থান সরকারের

প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: বিতর্ক যেন পিছু ছাড়ছে না নবগঠিত রাজস্থান রাজ্য সরকারকে। ক’দিন আগেই বিধায়ক তথা প্রাক্তন ডিজি হরিশ মীনা অনশনে বসেছিলেন তাঁর নিজের দলেরই সরকারের বিরুদ্ধে। এ বার রাজ্যের খাদ্য ও গণবণ্টন দফতরের বৈঠক চলাকালীন পর্ন ক্লিপ চালু হয়ে যাওয়া নিয়ে তৈরি হল নতুন বিতর্ক।

জয়পুরে রাজ্য সচিবালয়ের এনআইসি-র নিজস্ব ভিডিও কনফারেন্স রুমে সোমবার আয়োজিত হয়েছিল ওই বৈঠকের। সেখানে উপস্থিত ছিলেন বিভাগীয় সচিব মুগ্ধা সিনহা। তিনি রাজ্যের ৩৩টি জেলার আধিকারিকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আগামী কর্মসূচি নিয়ে আলোচনা করছিলেন।

আচমকা বাঁধে বিপত্তি। পর্দা জুড়ে চালু হয়ে যায় পর্ন ক্লিপ। যা প্রায় দু’মিনিট পর্যন্ত চলতে থাকে। অস্বস্তিতে পড়ে যান উপস্থিত আধিকারিক-সহ অন্যান্যরা। জানা গিয়েছে, ভিডিও কনফারেন্স চলাকালীন ওই ঘরটিতে উপস্থিত ছিলেন মোট জনা দশেক ব্যক্তি। তবে তাঁদের কারও পক্ষেই ওই পর্ন ক্লিপ বন্ধ করা সম্ভব হয়নি। যে কারণে টেকনিক্যাল স্টাফরা না-আসা পর্যন্ত চলতে থাকে ওই পর্ন ক্লিপ।

ঘটনার পরই সিনহা এনআইসি ডিরেক্টরকে ডেকে পাঠান। তাঁকে নির্দেশ দেন ঘটনাটির তদন্ত করতে। সিনহা সংবাদ মাধ্যমের কাছে জানান, “ভিডিও কনফারেন্সের মাঝ পথেই একটি অশ্লীল ভিডিও চলতে শুরু করে। আমি তৎক্ষণাৎ এনআইসি ডিরেক্টরকে ডেকে পাঠাই। তাঁকে বলি, এই ঘটনার তদন্ত করতে এবং এ ব্যাপারে একটি রিপোর্ট আমার কাছে জমা করতে”।

রাজ্য সরকারি সূত্রে জানা গিয়েছে, প্রকৃত অপরাধীকে চিহ্নিত করার পর যথোপযুক্ত শাস্তি দেওয়া হবে।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন