কংগ্রেসে যোগ দিচ্ছেন বরুণ গান্ধী! জল্পনার মাঝেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পোস্টার

0

প্রয়াগরাজ: দলের বিরুদ্ধে মুখ খুলে খবরের শিরোনামে রয়েছেন বিজেপি সাংসদ বরুণ গান্ধী। লখিমপুর খেরির হিংসাত্মক ঘটনার পর যে ভাবে একের পর এক টুইটে তিনি দলের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নিশানা করেছেন, তাতে তাঁর দলবদলের জল্পনা তুঙ্গে। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় তাঁর ছবি দেওয়া একটি পোস্টার ভাইরাল!

বরাবরই দলের মধ্যে বিদ্রোহী সুরে কথা বলেন তিনি। এ বারও তার অন্যথা হয়নি। লখিমপুর কাণ্ডে শাসক দলের ভূমিকার নিন্দা করেছিলেন তিনি। এর পরেই বিজেপির জাতীয় কর্মসমিতি থেকে ছেঁটে ফেলা হল বরুণ গান্ধীকে।

এর পরই জল্পনা চলছে, তা হলে কি বিজেপির প্রতি মোহভঙ্গ হল বরুণের? তিনি কি কংগ্রেসে যাচ্ছেন? এই জল্পনায় অক্সিজেন জুগিয়েছে প্রয়াগরাজের কংগ্রেস নেতাদের এক পোস্টার। বরুণকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টার পোস্ট করেন কংগ্রেসের দুই নেতা। তবে কংগ্রেসে যোগ দেওয়ার বিষয়ে বরুণ আগেই বলেছিলেন, “এ সবই গুজব”।

পোস্টারটিতে বরুণকে কংগ্রেসে স্বাগত জানানো হয়েছে। পোস্টারে লেখা রয়েছে, “দু:খের দিন কেটে গেছে ভাই, এখন সুখ আসছে”।

এই পোস্টারে সোনিয়া গান্ধীর সঙ্গে বরুণ গান্ধীর একটি ছবি লাগানো হয়েছে। স্থানীয় নেতা ইরশাদ উল্লা এবং কংগ্রেসের প্রবীণ নেতা বাবা অভয় অবস্থির ছবিও রয়েছে, যাঁরা পোস্টারটি প্রকাশ করেছেন।

তবে শুধু লখিমপুর কাণ্ডের নিন্দাই নয়, মহাত্মা গান্ধীর জন্মদিবসে নাথুরাম গডসের স্তুতির বিরুদ্ধেও সরব হয়েছিলেন বরুণ। তারই জেরে বরুণকে দলের অন্দরে আরও কোণঠাসা করে দেওয়া হল বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।

উল্লেখ্য, ২০০৯ থেকে টানা তিন বার লোকসভা ভোটে জিতেছেন বরুণ। উত্তরপ্রদেশের পিলিভিট এবং সুলতানপুর থেকে। বছর ঘুরলেই উত্তরপ্রদেশে বিধানসভা ভোট। যা বিজেপির কাছে বড়ো চ্যালেঞ্জ হিসেবেই ধরে নেওয়া যেতে পারে। তার আগে বিজেপির জাতীয় কর্মসমিতি থেকে বাদ পড়েছেন বরুণ। বাদ পড়ছেন তাঁর মা, মানেকাও।

আরও পড়তে পারেন    

উৎসবের মাঝে সুখবর! ২-১৮ বছর বয়সিদের জন্য কোভ্যাকসিনে ছাড়পত্র

দৈনিক সংক্রমণ নামল ১৫ হাজারের নীচে, ২২৪ দিনের মধ্যে সব থেকে কম

ওনামের পর ছাড়িয়েছিল ৩০ হাজার, সেই কেরলে দৈনিক সংক্রমণ নামল ৭ হাজারের নীচে, ১৮২ দিনের মধ্যে সর্বনিম্ন

গত বছরের ১৬ মে’র পর সব থেকে কম দৈনিক কোভিড সংক্রমণ রেকর্ড করল মহারাষ্ট্র    

সপ্তমীতেও আবহাওয়া কার্যত শুকনো, বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি ফিরতে পারে অষ্টমী থেকে

“টিকা নিতে টাকা দেননি, তেল কিনতে বেশি দিতেই হবে”, মন্ত্রীর যুক্তিতে অস্বস্তি বাড়ল বিজেপির

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন