বিজেপির বিরুদ্ধে এতটা আক্রমণাত্মক হতে দেখা যায়নি অভিনেতা প্রকাশ রাজকে

0
1602
prakash-raj

ওয়েবডেস্ক: বেশ কয়েক মাস ধরেই বিজেপি-বিরোধিতায় সরব হয়ে মাঠে নেমেছেন অভিনেতা তথা সমাজকর্মী প্রকাশ রাজ। এর মূল কারণ হিসাবে তিনি প্রায়শই তুলে ধরেন সাম্প্রদায়িক রাজনীতির নেতিবাচক দিকটির কথা। তবে গত শুক্রবার তিনি বিজেপিকে যে ভাষায় আক্রমণ করলেন, তা এর আগে তাঁর মুখ থেকে শোনা যায়নি বলেই মনে করছেন তাঁর অনুগামীরা।

‘জাস্ট আস্কিং’ নামের একটি অনুষ্ঠানকে সঙ্গী করে প্রকাশ কর্নাটকের বিভিন্ন জেলায় ঘুরে বেড়াচ্ছেন। যেখানে তিনি সাংবাদিক এবং সাধারণ মানুষের সঙ্গে মুখোমুখি প্রশ্নোত্তর পর্বে অংশ নিচ্ছেন। ওই দিন কর্নাটকের বিজয়পুরায় এমনি একটি অনুষ্ঠানে এক অংশগ্রহণকারীর প্রশ্নের উত্তরে প্রকাশ বলেন, যতই চেষ্টা করুক বিজেপি কোনো মতেই কর্নাটকে ক্ষমতায় আসতে পারবে না। বিজেপি সভাপতি থেকে দেশের প্রধানমন্ত্রী কর্নাটকের ভোট নিয়ে হত্যে দিয়ে পড়ে আছেন। কিন্তু তাতে কোনো লাভ হবে না। কেন?

প্রকাশ বিরতি না নিয়েই সপাটে জানিয়ে দেন, “দক্ষিণ ভারতের সাধারণ মানুষ বিজেপিকে মুছে দেওয়ার জন্য প্রতিজ্ঞা করে ফেলেছে। ২০১৯ সালের সাধারণ নির্বাচনেই তার প্রতিফলন ঘটতে চলেছে।”

প্রকাশ বলেন, “আমি বলতে চাইছি না একটা বিজেপি-মুক্ত ভারত গড়ে উঠুক। আমি চাই বিজেপির সাম্প্রদায়িক রাজনীতি-মুক্ত একটা ভারত গড়ে উঠুক। সাম্প্রদায়িকতা হল এক ধরনের সামাজিক ক্যান্সার। দেশে আর অনেক রকমের দুর্নীতি রয়েছে, তবে সব কিছুর থেকে ভয়ানক এই সাম্প্রদায়িকতা।” সম্প্রতি বিজেপির কিছু জঙ্গি সমর্থক প্রকাশকে ঘিরে ধরে স্লোগান দিতে শুরু করে। টুইটারে সেই ভিডিও পোস্ট করেছেন প্রকাশ।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here