prakash raj amitabh bachchan

ওয়েবডেস্ক: কাথুয়া কাণ্ডে নীরব থাকার জন্য ‘ভীতু’ আখ্যা দিয়ে অমিতাভ বচ্চনকে তীব্র তোপ দাগলেন প্রকাশ রাজ। সাংবাদিক বরখা দত্তের সঙ্গে একটি সাক্ষাৎকারে এই কথা বলেন প্রকাশ।

অমিতাভের নীরবতা সম্পর্কে প্রকাশ বলেন, “আমি চেয়েছিলাম এই ঘটনা সম্পর্কে তিনি শুধু একটা কথাই বলুন, ‘এ বার এটা বন্ধ হোক’।” শিল্পী হওয়ার ফলে তাঁদেরও সমাজের প্রতি কিছু কর্তব্য রয়েছে বলে মনে করেন প্রকাশ। তিনি বলেন, “শিল্পী যখন ভীতু হয়ে যায়, তখন সমাজের ভীতু হয়ে যাওয়ার পেছনেও দায় শিল্পীদের ওপরেই বর্তায়।”

অমিতাভ কি তা হলে কাপুরুষের মতো কাজ করেছেন? এই প্রশ্ন করা হলে প্রকাশ বলেন, “আমি সে রকমই মনে করি। আমি তাঁকে অসম্ভব শ্রদ্ধা করি। কিন্তু তবুও বলছি, আসুন আমরা এক সঙ্গে হাত ধরি। এটা গুরুত্বপূর্ণ। আপনি তো কোনো দলের বিরুদ্ধে কিছু বলছেন না। আপনি একটা ঘটনা, একটা সমস্যা তুলে ধরছেন। দেশের জন্য ভালো নয়, একটা মনোভাবের বিরুদ্ধে আপনি নিজের অবস্থান জানাবেন।”

প্রকাশ বলেন, কাথুয়া নিয়ে প্রতিবাদ জানানোর জন্য অমিতাভের কাছে আবেদনও করেছিলেন তিনি। কিন্তু অমিতাভ সেই আবেদন তৎক্ষণাৎ ফিরিয়ে দেন। প্রকাশ বলেন, “আমার মতে, কাথুয়ার ধর্ষণ কোনো ধর্মের দিক দেখে করা হয়নি। ওটা করা হয়েছিল যাতে এক সম্প্রদায়ের মানুষকে ওই অঞ্চল থেকে তাড়িয়ে দেওয়া যেতে পারে।”

শুধু প্রকাশই নয়, এই ঘটনা নিয়ে অমিতাভের নীরব থাকার প্রতিবাদ করে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ট্রোলড্‌ হয়েছিলেন অভিনেত্রী পূজা ভট্টও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here