Prakash Raj

ওয়েবডেস্ক: বিজেপির বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদের উদ্যোগ নিয়েছিলেন বেশ কয়েক মাস আগেই। এখনও নির্দিষ্ট কোনো রাজনৈতিক দলে নাম না লেখালেও শুধু মাত্র রাজনীতিতে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সরব হতেই যে তাঁর এই উদ্যোগ, সে কথাও জানিয়েছিলেন একাধিক বার। এ বার সরাসরি বিজেপিকে ভোট দেওয়ার আগে চিন্তাভাবনা করার কথা বললেন অভিনেতা প্রকাশ রাজ।

আগামী ১২ মে কর্নাটকের বিধানসবা নির্বাচন। শাসক-বিরোধী, উভয় দলের প্রচার তুঙ্গে। তারই মাঝে নিজের জাস্ট আস্কিং নামের সম্প্রীতিরক্ষার অনুষ্ঠান নিয়ে প্রকাশ পৌঁছে যাচ্ছেন সে রাজ্যের কোনায় কোনায়।

আরও পড়ুন: এ বার ‘জয় ভারত’ ধ্বনিতে মাত করলেন প্রকাশ রাজ, বিজেপিকে পাল্টা?

৫৩ বছর বয়স্ক অভিনেতা একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দিতে গিয়ে বলেন, “ভোটারদের কাছে আমার অনুরোধ, ভোট দেওয়ার আগে অবশ্যই ভেবে দেখুন নিজের ভোটটা কাকে দিচ্ছেন। সম্প্রীতি রক্ষায় ব্যাঘাত সৃষ্টি করছে এমন কোনো দলের বাক্সে যেন ভোটটা না পড়ে যায়। এমন কিছু রাজনৈতিক দল প্রতিদ্বন্দ্বিতা করছে, যারা ধর্ম নিয়ে রাজনীতি করে। এদের মধ্যে বিজেপিও সেই চেষ্টা করছে”।

আরও পড়ুন: বিজেপির বিরুদ্ধে এতটা আক্রমণাত্মক হতে দেখা যায়নি অভিনেতা প্রকাশ রাজকে

প্রকাশের বিজেপি বিরোধী বক্তব্যের জেরে প্রায়শই তাঁকে শুনতে হয় তির্যক মন্তব্য। বিজেপি-সহ বেশ কিছু রাজনৈতিক দল নিজেদের প্রচারে তুলে নিয়ে এসেছে তাঁর কংগ্রেস-যোগের কথা। তিনি যে কংগ্রেসে খুব শীঘ্রই নাম লেখাবেন, সে কথা তুলে ধরছেন বিজেপি নেতৃত্ব। তবে প্রকাশ ওই সাক্ষাৎকারে জানিয়েছেন, “আমি দেশের কোনো রাজনৈতিক দলের মতাদর্শের সঙ্গেই সহমত নই। সাধারণ মানুষের চাহিদার সঙ্গে সাজুয্য রেখেই আমি সরব হয়েছি। কেন্দ্র যে ভাবে একের পর এক জনবিরোধী নীতি নিয়ে চলেছে, যে ভাবে কেন্দ্রের শাসকদ দল ধর্মের রাজনীতি করছে, এক জন সাধারণ নাগরিক হয়ে সে সবেরই প্রতিবাদ করছি মাত্র”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here