prakash-raj

ওয়েবডেস্ক: সর্দিকাশির দিকে পরে নজর দিলেও চলবে, আগে ক্যানসারমুক্ত হওয়া প্রয়োজন। বিজেপি প্রসঙ্গে এমনই বললেন অভিনেতা প্রকাশ রাজ।

বরাবরের বিজেপি-বিরোধী হিসেবে পরিচিত প্রকাশ এ বার কর্নাটকের ভোটের ময়দানে নেমেছেন। লক্ষ্য একটাই, বিজেপিকে পরাস্ত করার জন্য মানুষের কাছে আবেদন করা। এত দিন পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় আবেদন করা প্রকাশ এ বার মাঠে নেমে পড়েছেন।

মানুষের কাছে তাঁর একটাই বার্তা, ‘সব সময় সন্দেহ করো, সব সময় প্রশ্ন করো’। তাঁর এই বিজেপি-বিরোধিতার জন্য মাঝেমধ্যেই গেরুয়া দলের বিদ্রূপ সহ্য করতে হচ্ছে। কিন্তু তাতে বিচলিত নন প্রকাশ। তাঁর লক্ষ্য এখন ভারতকে সাম্প্রদায়িকতা এবং বিভাজন থেকে মুক্ত করা।

দ্য ওয়্যার নিউজকে দেওয়া সাক্ষাৎকারে প্রকাশ বলেন, ধর্মের ভিত্তিতে ভারতকে ভাগ করে দেশের সামাজিক কাঠামোকে নষ্ট করে দিতে চাইছে বিজেপি। এটা করতে গিয়ে সংবিধানকেও হেয় করছে তারা। তাঁর এই মুহূর্তে একটাই লক্ষ্য, বিজেপিকে কর্নাটকের মসনদ দখল থেকে আটকানো।

সোশ্যাল মিডিয়ায় ‘জাস্ট আস্কিং’ বলে একটি প্রচারনা চালান প্রকাশ। টুইটারে ‘#জাস্টআস্কিং’ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। প্রথমে শুরু হয়েছিল মোদী এবং অমিত শাহকে কেন্দ্র করে। কিন্তু এখন সেটা পুরোপুরি কর্নাটকভিত্তিক করে দিয়েছেন প্রকাশ। প্রচারণা এতটাই বড়ো হয়ে গিয়েছে যে এটা এখন একটি সংগঠন। রাজ্যের প্রতিটা জেলায় তৈরি হয়েছে ‘জাস্ট আস্কিং’ সংগঠন। এই সংগঠনে রয়েছেন আইনজীবী, অবসরপ্রাপ্ত আমলা, ছাত্র, অধ্যাপক, লেখক, চিকিৎসক-সহ আরও অনেকে। তাঁর এই প্রচারণা যে সফল হয়েছে, রাজ্যের অধিকাংশ মানুষই তাঁর ডাকে সাড়া দিচ্ছেন, এমনই কথা বলেন প্রকাশ।

বিজেপির বিরুদ্ধে বলতে গিয়েছে অন্য দলের দুর্নীতিকে কি তিনি গুরুত্ব দিচ্ছেন না? প্রকাশকে এমন প্রশ্ন করা হলে, বিজেপিকে ক্যানসারের সঙ্গে তুলনা করেন তিনি। তিনি বলেন, “আমি কখনোই বলব না যে বাকি দল দুর্নীতিগ্রস্ত হয়। কিন্তু এই মুহূর্তে আমাদের দেশে সব থেকে ভয়ংকর ব্যাপার হল সাম্প্রদায়িকতা। আগে এই ক্যানসারকে বন্ধ করা হোক, সর্দিকাশি এমনিতেই সেরে যাবে।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here