prakash raj

ওয়েবডেস্ক: শনিবার কেন্দ্রীয় প্রাথমিক শিক্ষামন্ত্রী সত্যপাল সিংহ বলেছিলেন, ডারউইনের বিবর্তনের তত্ত্ব নাকি বিজ্ঞানসম্মত ভাবে ভুল। সোমবার এর পালটা দিলেন অভিনেতা প্রকাশ রাজ।

শনিবার সত্যপাল বলেছিলেন, “মানুষের বিবর্তন নিয়ে ডারউইনের তথ্য ভুল। বানর থেকে নয়, মানুষ প্রথম থেকেই পৃথিবীতে মানুষ হিসাবে আবির্ভূত হয়েছিল।” সোমবার সকালে এই বিষয়ে একটি টুইট করেন প্রকাশ রাজ। সেখানে তিনি লেখেন, “মন্ত্রিমশাই বললেন মানুষ নাকি বানর থেকে বিবর্তিত হয়ে আসেনি। কিন্তু স্যার আপনি এই ব্যাপারটা নিশ্চয়ই অস্বীকার করতে পারবেন না যে মানুষ এখন ক্রমে বানরে বিবর্তিত হচ্ছে এবং প্রস্তর যুগের দিকে এগোচ্ছে!”

মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার তথা কেন্দ্রীয় মন্ত্রী সত্যপালের আরও দাবি ছিল, “আমাদের পূর্বপুরুষরা কখনও বলেননি বা লিখে যাননি যে বানর থেকে মানুষে পরিবর্তন হতে দেখেছেন তাঁরা। শুধু তা-ই নয়, কোনো বই বা আমাদের ঠাকুরদাদের মুখে শোনা গল্পেও এমন কোনো কথার উল্লেখ পাওয়া যায়নি।”

তবে এর আগেও বেশ কয়েক বার বিতর্কিত মন্তব্যের জালে জড়িয়েছিলেন সত্যপাল। কিছু দিন আগে তিনি বলেছিলেন, “কোনো মেয়ে জিনস পরে বিয়ের পিঁড়িতে বসলে ক’টা ছেলে তাঁকে বিয়ে করবে!”

অন্য দিকে জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা প্রকাশ রাজ কয়েক মাস ধরেই বিভিন্ন ইস্যুতে কেন্দ্রকে তোপ দেগেছেন। কিছু দিন আগে একটি সম্মেলনে বক্তৃতা দিতে গিয়ে বলেছিলেন, “মোদী, অমিত শাহ-রা কখনোই প্রকৃত হিন্দু হতে পারে না।”

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন