চণ্ডীগড়: শেষ পর্যন্ত রাজ্যটা খোয়ালেন কংগ্রেসের কাছে। রবিবারই মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেবেন তিনি। কিন্তু যাওয়ার আগে সম্মানের লড়াইয়ে জয়টা ছিনিয়ে নিয়ে গেলেন শিরোমণি অকালি দল নেতা প্রকাশ সিং বাদল। আর ক্যাপ্টেন অমরিন্দর সিং ওই কেন্দ্রে পরাজিত হলেও প্রায় একক প্রচেষ্টায় দলকে পৌঁছে দিলেন দুই-তৃতীয়াংশ গরিষ্ঠতার দোরগোড়ায়। ১১৭ সদস্যের বিধানসভায় কংগ্রেস পেয়েছে ৭৭টি আসন। দ্বিতীয় স্থানে আম আদমি পার্টি, পেয়েছে ২০টি আসন। আর অকালি-বিজেপি জোট ১৮ আসন জিতে রয়েছে তৃতীয় স্থানে। অরবিন্দ কেজরিওয়ালের আপ যতটা বর্ষাবে ভাবা গিয়েছিল, ততটা বর্ষাল না।   

পঞ্জাবের লাম্বি বিধানসভা কেন্দ্রে বাদলের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী ছিলেন তাঁদের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ক্যাপ্টেন অমরিন্দর সিং। অমরিন্দরকে ২২,৭৭০ ভোটে হারিয়ে দিয়েছেন বাদল। যদিও তাতে বিধানসভায় যাওয়া আটকাবে না ভাবী মুখ্যমন্ত্রীর। লাম্বির পাশাপাশি তাঁর বরাবরের আসন পাতিয়ালা থেকেও লড়েছিলেন তিনি। সেখানে তিনি জয়ী হয়েছেন।

বিজেপি ছেড়ে এসে কংগ্রেসের টিকিটে অমৃতসর পূর্ব কেন্দ্রে লড়েছিলেন প্রাক্তন ক্রিকেটার নভজ্যোত সিং সিধু।  আপ প্রার্থীকে হারিয়েছেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here