pramod muthalik

ওয়েবডেস্ক: প্রমোদ মুথালিককে মনে আছে? হিন্দুত্ববাদী সংগঠন শ্রী রাম সেনার প্রধান। ২০০৯-তে মেঙ্গালুরুর পাবে মহিলাদের নিগ্রহের ঘটনায় নাম জড়িয়েছিল তাঁর এবং তাঁর সংগঠনের। মাঝে একবার বিজেপিকে যোগদানও করেছিলেন, কিন্তু প্রবল বিতর্ক হওয়ায় যোগদানের কিছু পরেই ছেড়ে দেন দল।

তবে তিনি যে বিতর্ককে খুব ভালোবাসেন ফের প্রমাণ করলেন মুথালিক। গৌরী লঙ্কেশের সঙ্গে কুকুরের তলনা করলেন তিনি। পড়ে অবশ্য ঢোকও গিলতে হয়েছে তাঁকে।

বেঙ্গালুরুতে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুথালিক বলেন, “কুকুর মারা গেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কেন কিছু বলবেন?” লঙ্কেশের মৃত্যুর পরে মোদীর নীরবতা নিয়ে এই কথা বলেন মুথালিক। তাঁর এই মন্তব্যের পরেই ‘জয় শ্রী রাম’ ধ্বনিতে ফেটে পড়ে সভামঞ্চ।

এই মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হতেই কিছুটা পিছিয়ে আসেন তিনি। জানিয়ে দেন লঙ্কেশের সঙ্গে কুকুরের তুলনা তিনি করেননি। শুধু বোঝাতে চেয়েছেন, কত লোকে তো মারা যাচ্ছে, সবার ব্যাপারেই কেন মুখ খুলতে হবে প্রধানমন্ত্রীকে।

তবে মুথালিক এ-ও বলেছেন, লঙ্কেশের মতবাদের সঙ্গে তাঁর মতবাদের পার্থক্য থাকলেও কাউকে খুন করার কথা ভাবতেও পারেন না তিনি। তবে কিছু দিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ছড়িয়ে পড়ে, সেখানে দেখা যায় লঙ্কেশের খুনির পাশেই দাঁড়িয়ে রয়েছেন মুথালিক।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here