কোমায় প্রণব মুখোপাধ্যায়

0
Pranab Mukherjee

খবরঅনলাইন ডেস্ক: বৃহস্পতিবার রাত থেকেই গভীর কোমায় আছন্ন রয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় (Pranab Mukherjee)। শুক্রবার সকালে তাঁর অবস্থার আর কোনো পরিবর্তন হয়নি।

শুক্রবার সকালে আর্মি রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, “প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা অপরিবর্তিত। বিভিন্ন প্যারামিটার স্থিতিশীল থাকলেও তিনি গভীর ভাবে কোমায় আচ্ছন্ন রয়েছেন। তাঁকে ভেন্টিলেটর সহায়তায় রাখা হয়েছে।”

উল্লেখ্য, গত রবিবার রাতে দিল্লির বাসভবনে বাখরুমে পড়ে গিয়ে মাথায় চোট পান প্রাক্তন রাষ্ট্রপতি। সোমবার তাঁকে হাসপাতালে ভরতি করা হয়। তার পরেই তাঁর মাথায় অস্ত্রোপচারের প্রয়োজন পড়ে। অস্ত্রোপচারের আগে প্রোটোকল অনুযায়ী তাঁর করোনা টেস্ট হয়। তাতে রিপোর্ট পজিটিভ আসে।

তবে কোভিডের ভাইরাস থাকলেও প্রণববাবুর মধ্যে তার কোনো উপসর্গ ছিল না। এমনকি ফুসফুসেও কোনো সমস্যা ধরা পড়েনি। এরই মধ্যে বৃহস্পতিবার সকালে প্রণববাবুর মৃত্যুর গুজব রটে যায়।

যদিও সেই গুজব খণ্ডন করেন প্রণববাবুর ছেলে অভিজিৎ ও মেয়ে শর্মিষ্ঠা। টুইটারে অভিজিৎবাবু লেখেন, “আমার বাবা প্রণব মুখোপাধ্যায় এখনও বেঁচে আছেন এবং তিনি স্থিতিশীল আছেন। সোশ্যাল মিডিয়ায় প্রখ্যাত সাংবাদিক যে পূর্বাভাস ও ভুয়ো খবর ছড়িয়েছেন তাতে এটা স্পষ্ট যে ভারতের সংবাদমাধ্যম ভুয়ো খবরের কারখানা হয়ে গিয়েছে।”

নিজের বিরক্তি চেপে না-রেখে প্রণব কন্যা শর্মিষ্ঠা লিখেছেন, “আমার বাবার সম্পর্কে যে গুজব ছড়ানো হয়েছে তা মিথ্যে। বিশেষত সংবাদমাধ্যমকে অনুরোধ করছি, আমাকে ফোন করবেন না। কারণ হাসপাতাল থেকে খবর পাওয়ার জন্য আমার ফোনটা রাখা দরকার।”

ওই প্রখ্যাত সাংবাদিক অবশ্য ভুল খবর পরিবেশনের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন