‘গণতান্ত্রিক পদ্ধতিতে বিরোধী পক্ষের নেতৃত্ব ঠিক হোক’, টুইট করে কংগ্রেসকে দুষলেন পিকে

0
prashant kishor

নয়াদিল্লি: বিরোধী জোটে কংগ্রেসের ভূমিকা নিয়ে ইতিমধ্যেই নানা রকম জল্পনা তৈরি করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার কংগ্রেসকে ফের নিশানা করলেন ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে)। বৃহস্পতিবার নাম না করে সম্ভাব্য বিজেপি বিরোধী জোটে রাহুল গান্ধীর ভূমিকা নিয়ে টুইটারে প্রশ্ন তুলেছেন তিনি।

টুইটে এ দিন পিকে লেখেন, “কংগ্রেস যে আদর্শ এবং পরিসরের প্রতিনিধিত্ব করে, তা শক্তিশালী বিরোধী পক্ষের জন্য প্রয়োজন। কিন্তু কংগ্রেসের নেতৃত্ব কোনো এক ব্যক্তির ঈশ্বর প্রদত্ত অধিকার নয়। বিশেষ করে গত ১০ বছরে ৯০ শতাংশ নির্বাচনে তারা হেরেছে। বিরোধী নেতৃত্বের সিদ্ধান্ত হোক গণতান্ত্রিক পদ্ধতিতে।”

ঘটনাচক্রে, বুধবারই নাম না করে রাহুলকে খোঁচা দেন মমতা। মুম্বইয়ে বিশিষ্টজন এক শিল্পপতিদের সভায় তৃণমূলনেত্রী বলেন, ‘‘কেউ যদি বিদেশে গিয়ে বসে থাকেন, রাস্তায় নেমে লড়াই না করেন, তা হলে বাকিরা কেন বিজেপি-র ‘টিআরপি’ বাড়তে দেবেন।”

সম্প্রতি দিল্লি গিয়েও কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধীর সঙ্গে দেখা করেননি মমতা। সংসদের শীতকালীন অধিবেশন বিরোধী ঐক্য নিয়ে কংগ্রেসের ডাকা সোমবারের বৈঠকেও যোগ দেয়নি তৃণমূল। সে দিনই তৃণমূল কর্মসমিতির বৈঠকে মমতা জানিয়ে দেন, বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে কংগ্রেস ব্যর্থ হয়েছে। এই পরিস্থিতিতে বিজেপি বিরোধী জোটে কংগ্রেসের ভূমিকা সম্পর্কে প্রশান্তের টুইট ‘তাৎপর্যপূর্ণ’ বলে মনে করা হচ্ছে।

আরও পড়তে পারেন

জাতীয় সংগীত ‘অবমাননার’ অভিযোগে মমতার বিরুদ্ধে পুলিশে নালিশ মুম্বইয়ের বিজেপি নেতার

কেরলের কারণে দেশে বাড়ল সংক্রমণ-মৃত্যু

পুরভোট করাতে পারবে তারাই, রাজ্য নির্বাচন কমিশনকে বার্তা দিল পুলিশ

উত্তর ভারতের পশ্চিমী ঝঞ্ঝা ‘জওয়াদ’-কে ঘুরিয়ে দিতে পারে পশ্চিমবঙ্গ উপকূলের দিকে

ইউপিএ-এর কোনো অস্তিত্বই নেই, শরদের সঙ্গে দেখা করে সাফ জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন