ভারতীয় রাজনীতিতে কয়েক দশক শক্তিশালী থাকবে বিজেপি, নরেন্দ্র মোদীকে হারানো সহজ নয়, ভবিষ্যদ্বাণী প্রশান্ত কিশোরের।

কলকাতা: গোয়া সফরে রয়েছেন ভোট কৌশলী প্রশান্ত কিশোর। বিজেপি সম্পর্কে তাঁর ভবিষ্যদ্বাণীই এখন রাজনৈতিক চর্চার অন্যতম বিষয়। বৃহস্পতিবার তিনি বলেন, আগামী কয়েক দশক ভারতীয় রাজনীতে শক্তিশালী থাকবে বিজেপি।

বছর ঘুরলেই সেখানে বিধানসভা ভোট। নির্বাচনের আগে সেখানে তৃণমূলের পায়ের তলায় মাটি শক্ত করার কাজে ব্যস্ত প্রশান্ত কিশোর। এ দিনই উত্তরবঙ্গ থেকে সরাসরি গোয়া যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগে পিকে-র এই মন্তব্য নিয়েই আলোচনার ঝড় উঠেছে দেশ জুড়ে।

বিজেপি সম্পর্কে কথা বলার সময় ইন্ডিয়ান পলিটিক্যাল অ্যাকশন কমিটির (আইপ্যাক) প্রধান প্রশান্ত কিশোর বলেন, ”আগামী কয়েক দশক ভারতীয় রাজনীতিতে অন্যতম মূল ভিত্তি হয়ে থাকবে ভারতীয় জনতা পার্টি। বেশ কিছু দশক ধরে তাদের বিরুদ্ধে লড়াই করতে হবে”।

পশ্চিমবঙ্গের বিধানসভা ভো‌টের পরই পিকে-র কংগ্রেসে যোগ দেওয়া নিয়ে জোর জল্পনা ছড়িয়েছিল। সেই জল্পনায় জল ঢেলেছেন তুখোড় রাজনীতিবিদ। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নিশানা করে তিনি এ দিন বলেছেন, ”রাহুল গান্ধী বোধহয় একটা বিভ্রম নিয়ে রয়েছেন। তিনি মনে করেন, মোদীকে ক্ষমতাচ্যুত করা শুধু সময়ের অপেক্ষা। এমন ভাবনা ভুল”।

রাহুল গান্ধীর উদ্দেশ্যে প্রশান্তের বার্তা, ”আপনি যদি নরেন্দ্র মোদীর শক্তির বিষয়টি না বোঝেন, তা হলে আপনি কখনোই তাঁকে হারাতে পারবেন না”।‌

গোয়ায় একটি অনুষ্ঠানে বক্তৃতা করার সময় প্রশান্ত কিশোর জোরের সঙ্গে বলেন, “আগামী কয়েক দশক রাজনীতির কেন্দ্রে থাকছে বিজেপি। প্রথম ৪০ বছরে ঠিক যেমনটা ছিল কংগ্রেসের। বিজেপি এখনই কোথাও যাচ্ছে না। এক বার আপনি জাতীয় স্তরে ৩০ শতাংশ ভোট পেয়ে গেলে, আপনি দুম করে ক্ষমতাচ্যুত হয়ে চলে যাবেন না”।

আরও পড়তে পারেন

আফগানিস্তানের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ভারত, রিপোর্ট পেন্টাগনের

স্বেচ্ছায় কাজ ছেড়েছেন ৩৩ শতাংশ, কর্মীদের ধরে রাখতে একাধিক পদক্ষেপ কগনিজ্যান্টের

নিয়োগের দাবিতে বাঁকুড়ায় বিক্ষোভ-অনশন ডিএলএড ঐক্যমঞ্চের

টিকরি সীমানার আন্দোলনস্থলে ট্রাকের ধাক্কায় ৩ মহিলা কৃষকের মৃত্যু

উত্তুরে হাওয়া গতি পেলেও সামান্য বাধা এখনও রয়েছে, সপ্তাহান্ত থেকে পারদ-পতনের সম্ভাবনা

ভবানীপুরে মুখ্যমন্ত্রীর প্রতিদ্বন্দ্বী হিসেবে তাঁর নাম চর্চায় ছিল, কলকাতা পুরসভার সেই বিজেপি কাউন্সিলর পথ দুর্ঘটনায় প্রয়াত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন