নাগরিকত্ব বিল প্রসঙ্গে নিজের দলের বিরুদ্ধে সরব পিকে, ক্ষোভ উগরে দিলেন টুইটারে

0

ওয়েবডেস্ক: নিজের দল জেডিইউর ওপরে রেগে গিয়েছেন প্রশান্ত কিশোর ওরফে পিকে। তাঁর রাগের কারণ নাগরিকত্ব (সংশোধনী) বিলে সমর্থন করেছে জেডিইউ। টুইটারে এই নিয়ে মুখও খুলেছেন পিকে।

মঙ্গলবার টুইটারে প্রশান্ত কিশোর লেখেন, “ধর্মের ভিত্তিতে যে বিল তৈরি হয়েছে তাকে সমর্থন করেছে জেডিইউ। লোকসভায় দলের এই ভূমিকা দেখে আমি হতাশ। জেডিইউয়ের সংবিধানের প্রথম পাতাতেই তিন বার ধর্মনিরপেক্ষতার কথা রয়েছে।  ওই গাইডলাইনের পরও দলের নেতারা ওই কাজ করলেন।”

উল্লেখ্য, সোমবার লোকসভায় পেশ করা হয় নাগরিকত্ব সংশোধনী বিল। দিনভর তোলপাড়ের পর একপ্রকার মধ্যরাতে লোকভায় পাশ হয়ে যায় বিলটি। বিরোধীরা অভিযোগ তোলে, নাগরিকত্ব সংশোধনী বিল বেআইনি ও অসাংবিধানিক। 

যদিও বিরোধীদের সব অভিযোগ খারিজ করেন অমিত শাহ। সোমবার তিনি সংসদে বলেন, এই বিল সংবিধানের ৫ ও ১৪ নম্বর ধারা লঙ্ঘন করেনি। এমনকি নতুন আইন তৈরির ব্যবস্থাও রয়েছে সংবিধানে।

আরও পড়ুন আসছে পশ্চিমী ঝঞ্ঝা, মরশুমের প্রথম তুষারপাত পেতে পারে দার্জিলিং

উল্লেখ্য, ভোটকৌশলী প্রশান্ত কিশোর জেডিইউর ভাইস প্রেসিডেন্ট পদে রয়েছেন। ২০১৫ সালে তাঁর কৌশলেই বিজেপিকে হারিয়ে বিহারের ক্ষমতা দখল করেছিল জেডিইউ-আরজেডি জোট। তার পরেই পিকে-কে দলের গুরুত্বপূর্ণ পদে বসিয়ে দেন নীতীশ কুমার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.