রাহুল গান্ধীর সঙ্গে বৈঠক করলেন প্রশান্ত কিশোর

0

খবরঅনলাইন ডেস্ক: পঞ্জাবে কংগ্রেসের গোষ্ঠী দ্বন্দ্বের আবহেই রাহুল গান্ধীর বাড়িতে গেলেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর। গত মাসে বেশ কয়েক বার শরদ পাওয়ারের বাড়িতে গিয়েছিলেন প্রশান্ত। সেই নিয়ে নানা রকম জল্পনা ছড়িয়েছিল। এ বার তিনি গেলেন রাহুল গান্ধীর বাড়িতে। দু’জনের মধ্যে বৈঠকও হয়েছে এ দিন।

সূত্রের খবর, মঙ্গলবারের এই বৈঠকে ছিলেন প্রিয়ঙ্কা গান্ধী বঢরা এবং কেসি বেণুগোপালের মতো কংগ্রেস নেতৃত্ব।

২০২৪-এর লোকসভা ভোটকে সামনে রেখেই বিজেপি-বিরোধী জোট গঠনের জোর জল্পনা চলছে। এরই মধ্যে গত ২১ জুন দু’সপ্তাহের মধ্যে শরদের সঙ্গে দ্বিতীয় বার বৈঠক করেন প্রশান্ত। এনসিপি প্রধানের বাড়িতে সেই রুদ্ধদ্বার বৈঠক চলে কয়েক এক ঘণ্টারও বেশি সময় ধরে। তার আগে ১১ জুন মুম্বইয়ে শরদ-প্রশান্ত বৈঠক হয় প্রায় ঘণ্টাতিনেক।

তবে আগামী বছরের পঞ্জাব বিধানসভা ভোটের আবহে রাহুল গান্ধীর সঙ্গে প্রশান্তের এ দিনের বৈঠক বেশ তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এবং তাঁর প্রবল সমালোচক নভোজ্যোত সিং সিধুর বিরোধ মেটাতে তৎপর কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব।

এমনটাও শোনা যাচ্ছে, পঞ্জাব বিধানসভা ভোটে প্রশান্তর সংস্থা আইপ্যাকের সঙ্গে গাঁটছড়া বাঁধতে পারে কংগ্রেস। এর আগে ২০১৭ সালে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে শেষবার রাহুল-প্রশান্ত কাছাকাছি এসেছিলেন। তবে সে বারের চেষ্টা ব্যর্থতায় পর্যবসিত হয়। ফলে জল্পনা চললেও পঞ্জাবের ভোটে কংগ্রেস আদৌ প্রশান্তর হাত ধরে কি না, সেটাই দেখার।

আরও পড়তে পারেন: উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগ মামলায় নয়া জট, আগামী সপ্তাহে শুনানি হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন