conference of antarrashtriyo hindu parishad

ওয়েবডেস্ক: কেন্দ্রের শাসক দল বিজেপির সঙ্গে সংঘাতে গিয়ে প্রতিবাদ আন্দোলন এমনকি অনশনেও বসেছিলেন প্রাক্তন বিশ্ব হিন্দু পরিষদ নেতা প্রবীণ তোগাড়িয়া। সরকারি নীতির বিরুদ্ধে প্রতিবাদকে তীব্র করে তুলতে তৈরি করে ফেলেছেন নতুন সংগঠন। লোকসভা ভোটের আগে সেই সংগঠন নিয়েই চমকপ্রদ দাবি করলেন তিনি।

মুসলিম সম্প্রদায়ের উপর থেকে সংখ্যালঘু তকমা প্রত্যাহারের দাবিতে সরব হলেন তোগাড়িয়া। পাশাপাশি তিনি দাবি করেছেন, জনসংখ্যা বৃদ্ধি রোধে তাদের দু’টির বেশি সন্তান নয় নীতি মেনে চলতে বাধ্য করতে হবে।

সম্প্রতি তোগাড়িয়া আন্তররাষ্ট্রীয় হিন্দু পরিষদ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেছেন। সাংবাদিকদের সামনে তিনি বলেন, মুসলিমদের উপর থেকে সংখ্যালঘু তকমা অবিলম্বে তুলে নেওয়া উচিত। এবং তাদের জনসংখ্যা নিয়ন্ত্রণে ‘দু’টির বেশি সন্তান নয়’ পথ অবলম্বনে বাধ্য করা প্রয়োজন।

praveen togadia

তোগাড়িয়া বলেন, করদাতাদের কাছ থেকে যে অর্থ সংগ্রহ করা হয়, তা শুধুমাত্র মুসলমানদের জন্য কেন খরচ করা হবে? পরিবর্তে দেশের গরিব মানুষের জন্য ওই অর্থ বরাদ্দ করতে হবে।

বিতর্কিত নেতার মন্তব্য, তাঁর সংগঠন সারা দেশে ২০ কোটি হিন্দুর একটি ভোটব্যাঙ্ক তৈরি করবে। যা দেশকে গণতান্ত্রিক পথে চালানোর জন্য অনুপ্রেরণা সৃষ্টি করবে। তিনি নিজে বর্তমানে হিন্দুত্বের উপর ভিত্তি করে সংগঠনকে এগিয়ে নিয়ে যেতে চান। তবে শিক্ষা, কর্মসংস্থান, শস্যের জন্য ন্যূনতম সহায়ক মূল্য, শ্রমিকের ন্যায্য প্রাপ্য আদায়-সহ একাধিক বিষয়ে তাঁর সংগঠন সমান ভাবে আন্দোলন চালিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here