ওয়েবডেস্ক: নির্বাচন যত এগিয়ে আসছে রাজস্থানে কংগ্রেসের জয়ের সম্ভাবনা ততটাই বাড়ছে। গত কয়েক মাস ধরে বিভিন্ন জনমত সমীক্ষা জানিয়ে দিয়েছিল এ বার রাজস্থানে কংগ্রেসের সম্ভাবনা বেশ উজ্জ্বল। একই কথা বলল আরও একটি জনমত সমীক্ষা।

সংবাদমাধ্যম টাইমস নাউ-এর করা এই জনমত সমীক্ষায় দেখা গিয়েছে, বিজেপিকে বড়োসড়ো ধাক্কা দিয়েই রাজস্থানের মসনদ দখল করতে চলেছে কংগ্রেস।

সমীক্ষায় বলা হয়েছে দু’শো আসনের এই বিধানসভায় ১১০ থেকে ১২০টা আসন জিততে পারে কংগ্রেস। অন্য দিকে ৭০ থেকে ৮০টা আসন জিতে প্রধান বিরোধী দলের তকমা পেতে পারে বিজেপি। তিনটের বেশি আসন জেতার সম্ভাবনা নেই মায়াবতীর বিএসপির। বাম-সহ অন্যরা খুব বেশি হতে সাতটি আসন পেতে পারে।

পাঁচ বছর আগে ১৬৩টা আসন জিতে ক্ষমতায় এসেছিল বিজেপি। সে বার কংগ্রেসের ভাগ্যে জুটেছিল সাকুল্যে ২১টি আসন।

আরও পড়ুন রাফাল চুক্তি ‘মোদী আর অম্বানির জুটি,’ তীব্র আক্রমণে রাহুল

সমীক্ষায় আরও বলা হয়েছে যে রাজ্যের ৪৪ শতাংশ মানুষের সমর্থন থাকবে কংগ্রেসের প্রতি। অন্য দিকে ৪১ শতাংশ মানুষ সমর্থন করবেন বিজেপিকে। সম্ভাব্য মুখ্যমন্ত্রী হিসেবে তরুণ কংগ্রেস নেতা সচিন পায়লটের পক্ষেই মত দিয়েছে সমীক্ষায় অংশগ্রহণকারী অধিকাংশ মানুষ। অন্য দিকে ৪৮ শতাংশ মানুষ বলেছেন বর্তমান মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজ্যে সিন্ধিয়ার কাজে তাঁরা এক্কেবারেই সন্তুষ্ট নন।

শিক্ষা, স্বাথ্য, যানব্যবস্থার অবনতি এবং বেকারত্বই এ বার রাজস্থান নির্বাচনের মূল ইস্যু হিসেবে উঠে এসেছে এই সমীক্ষায়। আগামী ৭ ডিসেম্বর, ভোট দেবে রাজস্থান। ১১ তারিখ ফল প্রকাশ হওয়ার কথা।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here