train

ওয়েবডেস্ক: ট্রেনের কামরায় কত কি না ঘটে! চুরি-ছিনতাই-শ্লীলতাহানি, সহযাত্রীদের মধ্যে বচসা থেকে হাতাহাতি। এ সবকে ছাপিয়ে আরও একটি মর্মান্তিক ঘটনার সাক্ষী হল ট্রেনের কামরা। অভিযোগ, যাত্রীভর্তি ট্রেনে ধূমপান করার বিরুদ্ধে প্রতিবাদ জানানোয় শ্বাসরোধ করে মারা হয় এক অন্ত:সত্ত্বা মহিলাকে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের শাহজাহানপুরে। পঞ্জাব-বিহার-জালিয়ানওয়ালা এক্সপ্রেসের সাধারণ কামরায় শুক্রবার রাতে ঘটেছে এই মর্মন্তুদ ঘটনা।

শাহজাহানপুর রেলপুলিশের দায়িত্বপ্রাপ্ত আধিকারিক এ কে পাণ্ডে জানিয়েছেন, ওই ট্রেনে সিগারেট খাওয়া নিয়ে চিনাতদেবী নামের ৪৫ বছরের গর্ভবতী মহিলা প্রতিবাদ করেন। সে সময়ই তাঁকে শারীরিক ভাবে হেনস্থা করা হয়। এবং শ্বাসরোধ করে মারার অভিযোগে সোনু যাদব নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

পাণ্ডে জানিয়েছে, মৃতা নিজের পরিবারের সঙ্গে ছটপুজোর অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন। শাহজাহানপুর জংশনে ট্রেন থামলে ওই মহিলাকে পার্শ্ববর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। সেখান থেকে তাঁর মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। অভিযুক্তকে প্রাথমিক জেরায় সে আত্মপক্ষ সমর্থনে বিবিধ যুক্তি সাজায়। তবে মৃত মহিলার পরিবারের অভিযোগের ভিত্তিতেই তদন্ত চলছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here