নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ দ্রৌপদী মুর্মুর, রাষ্ট্রপতি পদপ্রার্থীকে নিয়ে বিশেষ বার্তা প্রধানমন্ত্রীর

0

নয়াদিল্লি: বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। এ দিন রাজধানী পৌঁছেই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

একজন কাউন্সিলর হিসাবে নিজের রাজনৈতিক জীবন শুরু করেন দ্রৌপদী। পরে দু’বার বিধায়ক হন বিজেপির প্রতীকে। এমনকী ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের মন্ত্রীসভার সদস্যও ছিলেন তিনি। তিনিই ঝাড়খণ্ডের প্রথম রাজ্যপাল, যিনি পাঁচ বছরের মেয়াদ পূর্ণ করেছিলেন। এ দিন প্রধানমন্ত্রী বলেন, রাষ্ট্রপতিপদের জন্য তাঁকে প্রার্থী করার বিষয়টি ভারত জুড়ে সমাজের সমস্ত অংশের প্রশংসা আদায় করে নিয়েছে।

জানা গিয়েছে, আগামী শুক্রবার নিজের মনোনয়নপত্র জমা দিচ্ছেন এনডিএ প্রার্থী। প্রধানমন্ত্রী মোদী হতে পারেন প্রথম প্রস্তাবক। এ ছাড়াও কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি-সহ অন্যান্য সহযোগী দলের শীর্ষ নেতৃত্বও প্রস্তাবকারীদের মধ্যে থাকবেন।

এ দিনের সাক্ষাতের পর একটি টুইট বার্তায় প্রধানমন্ত্রী লেখেন, “দ্রৌপদী মুর্মুজির সঙ্গে দেখা হয়েছে। রাষ্ট্রপতিপদে তাঁর মনোনয়ন সমগ্র ভারত জুড়ে সমাজের সকল স্তরে প্রশংসিত হয়েছে। তৃণমূল স্তরের সমস্যা এবং ভারতের উন্নয়নের জন্য তাঁর দৃষ্টিভঙ্গি অসামান্য”।

এর পর বিভিন্ন শীর্ষ নেতৃত্বের সঙ্গে দেখা করবেন এনডিএ প্রার্থী। দেশব্যাপী প্রচারও শুরু করবেন। অন্যান্য রাজনৈতিক দলের কাছে সমর্থন চাইবেন ওই প্রচার কর্মসূচিতে। এমনিতে, ভোটমূল্যের প্রাথমিক হিসাবে কংগ্রেস-তৃণমূল-বাম-সহ ১৮টি বিরোধী দলের প্রার্থী যশবন্ত সিনহার তুলনায় বেশ কিছুটা এগিয়ে রয়েছেন তিনি। ৬৪ বছর বয়সি দ্রৌপদী নির্বাচিত হলে তিনিই হবেন দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি।

অন্য দিকে, দলিত নেতা রামনাথ কোবিন্দের পরে আদিবাসী জনগোষ্ঠীর দ্রৌপদীকে প্রার্থী করে এ বার বিরোধী জোটকে টেক্কা দিয়েছে বিজেপি। উপজাতি গোষ্ঠীর কোনো প্রতিনিধি রাষ্ট্রপতি পদে নির্বাচিত হলে রাজস্থান, মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ড, তেলঙ্গানা এবং জম্মু ও কাশ্মীর-সহ উত্তর-পূর্ব ভারতে জনগোষ্ঠীর সমর্থন বিজেপি-র প্রতি আরও বাড়বে বলে মনে করছে ওয়াকিবহাল মহলের একাংশ।

আরও পড়তে পারেন:

২৪ ঘণ্টার মধ্যে মুম্বই ফিরলে এনসিপি-কংগ্রেসের সঙ্গে বিচ্ছেদের দাবি বিবেচনা, বিদ্রোহীদের বার্তা শিবসেনার

প্রাথমিকে নিয়োগ মামলায় সিবিআই তদন্ত, সিঙ্গল বেঞ্চের নির্দেশ বহাল হাইকোর্টের ডিভিশন বেঞ্চে

কোলে ২ বছরের সন্তান, কয়লা-কাণ্ডে ইডি দফতরে হাজিরা অভিষেক-পত্নী রুজিরার

মন্ত্রী নাকভিকে জম্মু-কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর করতে পারে কেন্দ্র

হাওড়া ব্রিজে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষ, দুই চালক-সহ জখম ১২

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন