যশবন্ত সিন্হা‌। ফাইল ছবি

হায়দরাবাদ: এ বারের রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী জোটের প্রার্থী হয়েছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। শনিবার একটি বৈঠকে যোগ দিয়ে সরাসরি নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে। বললেন, একটা অস্বাভাবিক পরিস্থিতিতে হতে চলেছে এই নির্বাচন। তবে ভোটের পরও তাঁর লড়াই অব্যাহত থাকবে।

এ দিন রাষ্ট্রপতি নির্বাচনের লড়াইয়ে তাঁর সমর্থনে একটি সভার আয়োজন করে তেলঙ্গনার শাসক দল টিআরএস। সেখানে যশবন্ত বলেন, নির্বাচন দুই ব্যক্তির মধ্যে লড়াই নয়, দু’টি আদর্শের লড়াই। তাঁর দাবি, “তিনি যদি রাষ্ট্রপতি নির্বাচিত হন, তা হলে এনডিএ-র প্রার্থী দ্রৌপদী মুর্মুর থেকে ‘বেশি সাংবিধানিক’ হবেন”।

প্রধানমন্ত্রী মোদীকে নিশানা করে তিনি বলেন, প্রধানমন্ত্রী কখনোই ‘ঐক্যে’ বিশ্বাস করেন না, তিনি ‘বিরোধিতা’য় বিশ্বাসী।

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, রাষ্ট্রপতি নির্বাচনে নিজের মনোনয়ন জমা দেওয়ার পর প্রধানমন্ত্রী ফোন করেছিলেন তিনি। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। এমনকী এখনও পর্যন্ত তাঁর কাছ থেকে কোনো প্রতিক্রিয়া পাননি। রাষ্ট্রপতি পদে নির্বাচনে সমর্থনের জন্য যে কারও কাছে অনুরোধ করা যেতেই পারে। তাই বিজেপির পুরনো নেতৃত্বকে তিনি সমর্থন চেয়ে ফোন করেন যশবন্ত

স্মৃতিচারণার ঢঙেই যশবন্ত বলেন, প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মন্ত্রীসভায় কেন্দ্রীয় অর্থমন্ত্রী ছিলেন। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটকে যে বিরোধীদের উপর ব্যবহার করা যায়, সে কথা কল্পনাই করতে পারেন না তিনি।

কতকটা একই ভাবে মোদীকে আক্রমণ করে তেলঙ্গনার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও বলেন, এনডিএ সরকার বিরোধীদের হয়রানি করছে। এই কাজে দেশের সাংবিধানিক সংস্থাগুলির ব্যাপক অপব্যবহার হচ্ছে।

এ দিন বিমানবন্দরে জমকালো সংবর্ধনা দেওয়া হয় যশবন্তকে। সেখান থেকে জলবিহারে পৌঁছে বক্তৃতা করেন তিনি এবং তেলঙ্গনার মুখ্যমন্ত্রী। কয়েক হাজার টিআরএস কর্মী অংশ নেন বাইক মিছিলে। রাস্তা জুড়ে রাজনৈতিক প্রতিপক্ষ নরেন্দ্র মোদীর মুখের ছবি দিয়েও হোর্ডিং টাঙিয়েছে টিআরএস। যার নীচে বড়ো বড়ো অক্ষরে লেখা ‘বাই বাই মোদি’। পাশাপাশি নানা ধরনের মোদী-বিরোধী স্লোগান ব্যবহার করা হয়েছে বিশালাকার হোর্ডিংয়ে।

আরও পড়তে পারেন:

একাধিক বার তলবে হাজিরা দেননি, বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি কলকাতা পুলিশের

মালদহের ইংরেজবাজারে উল্টে গেল স্কুলবাস, আহত ২০ পড়ুয়া, ৩ জনের অবস্থা গুরুতর

রাজনৈতিক দলগুলো চায়, বিচার বিভাগ তাদের এজেন্ডাকে সমর্থন করুক, কটাক্ষ প্রধান বিচারপতির

কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন অনলাইনে

বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে লুটিয়ে পড়েন মহিলা, তুলতে গিয়ে তড়িদাহত আরেক জন, বাঁকুড়ায় মৃত ২

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন