ঢোলা(অসম): অসমের বিজেপি সরকারের ১ বছর পূর্তি অনুষ্ঠান আর কেন্দ্রের বিজেপি সরকারের ৩ বছর পূর্তি অনুষ্ঠান শুরু হয়ে গেল একসঙ্গে। চলবে কুড়ি দিন। শুরুটা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার সকালে অসমের তিনসুকিয়া জেলায় ঢোলা-সদিয়া সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এটিই এই মুহূর্তে ভারতের দীর্ঘতম সেতু। অসমের ঢোলা ও অরুণাচল প্রদেশের সদিয়াকে যুক্ত করবে ৯.১৫ কিমি দীর্ঘ সেতুটি।

সেতুটি উদ্বোধন করে এটিকে অসমের বিখ্যাত গায়ক, গীতিকার ও সুরকার ভূপেন হাজারিকার নামে নামাঙ্কিত করেন মোদী। উল্লেখ্য জীবনের দীর্ঘ সময় জুড়ে বাম রাজনীতির সঙ্গে থাকলেও শেষ জীবনে বিজেপি-তে যোগ দিয়েছিলেন ভূপেন হাজারিকা।

এদিনের ভাষণে প্রধানমন্ত্রী বলেন, এই সেতু এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের স্বপ্নপূরণ করল। এই সেতুর ফলে সবচেয়ে বেশি উপকার হবে অঞ্চলের কৃষকদের। এদিন ফের ২০২২ সালের মধ্যে দেশের কৃষকদের আয় দ্বিগুন করার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। তবে অনেকেরই ধারণা, কৃষক বা সাধারণ মানুষের কথা বললেও, চিন সীমান্তের কাছে তৈরি এই সেতুর গুরুত্ব মূলত রণনৈতিক। যাতে সামরিক বাহিনীর তাদের যুদ্ধাস্ত্র নিয়ে যেতে পারে, সেদিকে লক্ষ্য রেখেই তৈরি হয়েছে এই সেতু।

২০১১ সালে এই সেতু তৈরির সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন: চিন সীমান্তের কাছে তৈরি হয়েছে ভারতের দীর্ঘতম সেতু, ২৬ মে উদ্বোধন

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here