রিওগামী খেলোয়াড়দের শুভেচ্ছা জানিয়ে সব সাহায্যের আশ্বাস মোদীর

0

রিওগামী ভারতীয় খেলোয়াড়দের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আশ্বাস দিলেন সব রকম সাহায্যের। তার সঙ্গে পরবর্তী অলিম্পিকের জন্য প্রস্তুতি নেওয়ার কথা বলে কিছুটা রাজনীতির রঙ-ও মিশিয়ে দিলেন।

রবিবার দিল্লিতে মেজর ধ্যান চাঁদ ন্যাশনাল স্টেডিয়ামে ‘রান ফর রিও’-র সূচনা করে প্রধানমন্ত্রী বলেন, “ভারত ১০০ বছর ধরে অলিম্পিকের সঙ্গে জড়িয়ে রয়েছে। কিন্তু এ বারই প্রথম আমরা ১১৯ জনের এত বড়ো দল পাঠাতে পারছি।” ভারতের ক্রীড়াবিদরা সারা বিশ্বের মানুষের মন জয় করতে পারবেন, এই আশা প্রকাশ করেন তিনি।

এই সুযোগে রিও-র জন্য খেলোয়াড়দের প্রস্তুত করতে সরকার যা করেছে তা বিশদে জানাতে ভোলেননি প্রধানমন্ত্রী। বলেন, “পুরো দলটা ভালো তৈরি হয়েছে এবং সরকার এর জন্য বিশেষ ব্যবস্থা নিয়েছিল। খেলোয়াড়দের প্রশিক্ষণ ও খাওয়াদাওয়ার জন্য আমরা বিশেষ বাজেট বরাদ্দ করেছিলাম। খেলোয়াড়দের কাছে জানতে চাওয়া হয়েছিল, কোথায় কার কাছে তাঁরা ট্রেনিং নিতে চান। প্রতিটি বাছাই খেলোয়াড়ের জন্য সরকার সব রকম ব্যবস্থা করেছিল। এক এক জন খেলোয়াড়ের জন্য সরকার ৩০ লাখ থেকে দেড় কোটি টাকা খরচ করেছে।”

২০২০ সালের টোকিও অলিম্পিকের জন্যও প্রস্তুতি শুরু করে দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী মনে করিয়ে দিতে ভোলেননি যে ২০১৬-এর রিও অলিম্পিকের প্রস্তুতির জন্য তাঁরা যথেষ্ট সময় পাননি।   তিনি বলেন, “এ বার আমরা খুব বেশি সময় পাইনি। মাত্র দু’ বছর হল ক্ষমতায় এসেছি। পরবর্তী অলিম্পিক হবে টোকিওতে। দেশের তরুণসমাজের কাছে আমার আবেদন, টোকিওকে নিশানা করে এখন থেকেই কঠোর ভাবে নিজেদের তৈরি করুন। দেশের প্রতিটি জেলা যেন এক জন করে খেলোয়াড় অলিম্পিকে পাঠায়।” এ ব্যাপারে সরকারের তরফে সব রকম সাহায্যের প্রতিশ্রুতি দেন মোদী।   

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন