Narendra Modi
ছবি: এএনআই থেকে

ওয়েবডেস্ক: ছত্তীসগঢ়ের দ্বিতীয় দফার ভোটের প্রচারে শুক্রবার সভা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভিড়ে ঠাসা জনসভায় তিনি বিজেপির কর্মী-সমর্থকদের সামনে শুধু বক্তব্য রেখেই ক্ষান্ত হলেন না। সঙ্গে মঞ্চে উপস্থিতি নেতৃত্বের অনুরোধে ঢোলও বাজালেন। তাঁর ঢোলের বোলে মাতলেন দলীয় কর্মী-সমর্থকরাও। এটা যে একেবারে বাড়তি পাওনা।

আগামী ২০ নভেম্বর দ্বিতীয় দফার ভোট ছত্তীসগঢ়ের ৭২টি বিধানসভায়। এ দিন মোদী সভা করেন অম্বিকাপুরে। সেখানে বক্তব্য রাখার জন্য হাতে মাইক তুলে নেওয়ার আগেই কাঁধে ঝুলিয়ে নেন ঢোল। যা ওই এলকার ঐতিহ্যবাহী বাদ্যযন্ত্র হিসাবেই পরিচিত। মোদী প্রথম দফার ভোটে মাওবাদী অধ্যুষিত বস্তার এলাকার ভোটের শতকরা হার নিয়ে যথেষ্ট প্রশংসা করেন। পাশাপাশি তিনি বলেন, “বস্তারে যে হারে ভোট পড়েছে, আপনারা তার থেকেও বেশি হারে ভোট দিন এখানে”।

তবে এই প্রথমবার যে কোনো জনসভায় মোদী বাদ্যযন্ত্র বাজালেন, তেমনটাও নয়। এর আগে নেপালে একটি অনুষ্ঠানে গিয়েও তিনি সেখানকার ঢোল বাজিয়ে প্রশংসিত হয়েছিলেন।

এ দিন মোদী নিজের বক্তব্যে তুলে ধরেন ছত্তীসগঢ়ের উন্নয়নে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর অবদানের কথা। তিনি বলেন, “ছত্তীসগঢ়ে শান্তিস্থাপনে বাজপেয়ীর অবদান অনস্বীকার্য”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here