প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ফোন, উম্পুনের তাণ্ডবে ক্ষয়ক্ষতিতে শোকপ্রকাশ প্রিন্স চার্লসের

0

খবর অনলাইনডেস্ক: ঘূর্ণিঝড় উম্পুনের (Cyclone Amphan) তাণ্ডবে পশ্চিমবঙ্গ আর ওড়িশায় যে ক্ষয়ক্ষতি হয়েছে তাতে শোকপ্রকাশ করলেন ব্রিটেনের যুবরাজ চার্লস (Prince Charles)। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) ফোন করে শোকবার্তা দেন চার্লস।

মোদীর সঙ্গে কথা বলার পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে (Sheikh Hasina) ফোন করেও ক্ষয়ক্ষতি সম্পর্কে বিস্তারিত তথ্য নেন তিনি। উল্লেখ্য, ওড়িশা আর বাংলাদেশে উম্পুন প্রভাব ফেললেও পশ্চিমবঙ্গে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকটাই বেশি। এখনও পর্যন্ত এ রাজ্যে ঝড়ের বলি হয়েছেন ৮৬ জন।

Loading videos...

শোকবার্তায় মোদীকে চার্লস বলেন, “ঘূর্ণিঝড় উম্পুনের তাণ্ডবে পশ্চিমবঙ্গ আর ওড়িশায় প্রচুর প্রাণহানি ঘটেছে আর অসংখ্য মানুষ সমস্যার মুখে পড়েছেন। আমি আর আমার স্ত্রী এই ঘটনায় শোকপ্রকাশ করছি।”

তিনি আরও যোগ করেন, “কোভিড ১৯ মোকাবিলা করার মধ্যেই এই ধরনের দুর্যোগের সামনে পড়তে হয়েছে আপনাদের। এই মহাদুর্যোগে যাঁরা ক্ষতিগ্রস্ত হলেন, তাঁদের পাশে আমরা সব সময়ে রয়েছি।” দুর্গত মানুষদের জন্য তাঁরা যে বিশেষ প্রার্থনা করছেন, সেটাও জানিয়ে দেন তিনি।

উল্লেখ্য, গত মার্চে কোভিডে (Covid 19) আক্রান্ত হয়েছিলেন চার্লস। তবে বেশি ভুগতে হয়নি তাঁকে। কিছু দিনের মধ্যে সুস্থও হয়ে যান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.