উত্তরপ্রদেশে ক্ষমতায় ফিরলে ছাত্রীদের স্মার্টফোন, ই-স্কুটি, বড়ো ঘোষণা প্রিয়ঙ্কা গান্ধীর

0

নয়াদিল্লি: তিন দশকেরও বেশি সময় পর উত্তরপ্রদেশের ক্ষমতায় ফিরতে মরিয়া কংগ্রেস। বৃহস্পতিবার দলের সাধারণ সম্পাদক এবং উত্তরপ্রদেশ কংগ্রেসের দায়িতপ্রাপ্ত প্রিয়ঙ্কা গান্ধী বঢরার ঘোষণা, রাজ্যে ক্ষমতায় এলেই ছাত্রীদের স্মার্টফোন এবং ইলেকট্রনিক স্কুটি দেওয়া হবে।

দু’দিন আগেই প্রিয়ঙ্কা ঘোষণা করেন, উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা ভোটে মহিলাদের ৪০ শতাংশ টিকিট দেবে কংগ্রেস। সেই হিসেবে ৪০৩টি বিধানসভা আসনের ১৬২টির বেশি কেন্দ্রের প্রতিদ্বন্দ্বিতা করবেন কংগ্রেসের মহিলা প্রার্থীরা।

এ দিন তিনি একটি হিন্দি টুইটে ঘোষণা করেন, “আমি খুশি যে আজ উত্তরপ্রদেশ কংগ্রেস কমিটির সম্মতি নিয়ে সিদ্ধান্ত নিয়েছে, সরকার গঠিত হলে মাধ্যমিক পাশ ছাত্রীদের স্মার্টফোন এবং স্নাতকস্তরের ছাত্রীদের ইলেকট্রনিক স্কুটি দেওয়া হবে”।

এমন কারণ হিসেবে তিনি বলেন, “গতকাল কয়েকজন ছাত্রীর সঙ্গে দেখা হয়েছিল। তারা জানায়, পড়াশোনা এবং নিরাপত্তার জন্য তাদের একটা স্মার্টফোন দরকার”।

উল্লেখ্য, বিধানসভা ভোটে মহিলাদের জন্য ৪০ শতাংশ টিকিট বণ্টনের সিদ্ধান্ত সম্পর্কে প্রিয়ঙ্কা বলেন, “পরিবর্তন আনতে পারেন নারীরা। তাঁদের এগিয়ে আসতে হবে। এই সিদ্ধান্ত উত্তরপ্রদেশের মেয়েদের জন্য … … এই সিদ্ধান্ত সেই মহিলাদের জন্য যাঁরা পরিবর্তন চান”।

প্রিয়ঙ্কার পর রাহুল গান্ধীও হিন্দিতে টুইট করে বলেন, “দেশের মেয়েরা বলছে – সঠিক সংরক্ষণ মিললে আমাদের পরিশ্রম এবং শিক্ষার শক্তি দিয়ে আমরা এগিয়ে যেতে পারি”।

আরও পড়ুন: মহিলাদের ৪০ শতাংশ টিকিট দেবে কংগ্রেস, উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে বড়ো ঘোষণা প্রিয়ঙ্কা গান্ধী বঢরার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন