একাধিক বার তলবে হাজিরা দেননি, বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি কলকাতা পুলিশের

0
নূপুর শর্মা। প্রতীকী ছবি

কলকাতা: দু’বার তলব করার পরও জেরা এড়িয়েছেন। এ বার সাসপেন্ডেড বিজেপি নেত্রী নূপুর শর্মার বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিশ জারি করল কলকাতা পুলিশ।

পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জন্য হাজিরা দিতে বলেছিল কলকাতার নারকেলডাঙা ও আমহার্স্ট স্ট্রিট থানা। কিন্তু নিরাপত্তা ইস্যু তুলে চার সপ্তাহ সময় চান নূপুর। বাড়তি সময় পাওয়ার পরেও হাজিরা এড়িয়ে যান তিনি। গত সোমবার কলকাতা পুলিশের কাছে তাঁর হাজিরা দেওয়ার কথা থাকলেও আসেননি।

পুলিশ সূত্রের খবর, শুধু কলকাতার বিভিন্ন থানায় অন্তত ১০টি মামলা দায়ের হয়েছে বহিষ্কৃত বিজেপি নেত্রীর বিরুদ্ধে। সেই মামলাগুলির তদন্তের জন্য তাঁকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। সে কারণেই তাঁর বিরুদ্ধে ‘লুক আউট’ নোটিশ জারি করা হয়েছে।

নূপুরের বিতর্কিত মন্তব্যের পরে দেশের নানা প্রান্তে ক্ষোভের আগুন জ্বলে ওঠে। দেশের বিভিন্ন থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। এমনকী সুপ্রিম কোর্টও তীব্র ভর্ৎসনা করে তাঁকে সারা দেশের কাছে ক্ষমা চেয়ে নেওয়ার নির্দেশ দেয়।

সুপ্রিম কোর্টের বিচারপতি সূর্য কান্ত বলেন, ”আপনার আলটপকা মন্তব্যে দেশে আগুন জ্বলে গিয়েছে। সারা জায়গায় যে অশান্ত পরিস্থিতি তার জন্য একা এই মহিলাই দায়ী।” এ ব্যাপারে বিচারপতি নির্দেশ দেন, ”আপনার উচিত টিভিতে এসে সারা দেশের মানুষের কাছে ক্ষমা চাওয়া। তাদের ধর্মীয় ভাবাবেগকে আঘাত করেছেন।”

প্রসঙ্গত, এক অভিযোগের ভিত্তিতে নূপুরকে ২০ জুনের মধ্যে সশরীরে হাজিরা দিতে বলেছিল নূপুরকে। ২৫ জুন আমহার্স্ট থানায় তাঁকে তলব করা হয়েছিল। দু’বারই তলব এড়িয়েছেন। যার জেরে দেশের মধ্যে কলকাতা পুলিশই এই প্রথম নূপুরের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করল।

আরও পড়তে পারেন:

মালদহের ইংরেজবাজারে উল্টে গেল স্কুলবাস, আহত ২০ পড়ুয়া, ৩ জনের অবস্থা গুরুতর

রাজনৈতিক দলগুলো চায়, বিচার বিভাগ তাদের এজেন্ডাকে সমর্থন করুক, কটাক্ষ প্রধান বিচারপতির

কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ, আবেদন অনলাইনে

বিদ্যুত্‍স্পৃষ্ট হয়ে লুটিয়ে পড়েন মহিলা, তুলতে গিয়ে তড়িদাহত আরেক জন, বাঁকুড়ায় মৃত ২

সাঁতার শিখতে গিয়ে ৯ বছরের বালকের মর্মান্তিক মৃত্যু হাওড়ায়, উঠছে একাধিক প্রশ্ন

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন