‘সারা দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত’, সুপ্রিম কোর্টের ধমকের মুখে নূপুর শর্মা

0
নূপুর শর্মা। ফাইল ছবি

নয়াদিল্লি: পয়গম্বর-মন্তব্য বিতর্কে বিজেপির সাসপেন্ডেড নেত্রী নূপুর শর্মাকে তীব্র ভর্ৎসনা করল সুপ্রিম কোর্ট। নিজের বিরুদ্ধে দায়ের হওয়া সমস্ত মামলাকে দিল্লিতে স্থানান্তরের আর্জি জানিয়ে সর্বোচ্চ আদালতে আবেদন করেছিলেন তিনি। শুক্রবার সেই আবেদন খারিজ করে সারা দেশের কাছে তাঁকে ক্ষমা চাইতে বলল সুপ্রিম কোর্ট।

এ দিন নূপুরের আবেদনের শুনানি হয় শীর্ষ আদালতে। শুনানি চলাকালীন তাঁর আইনজীবী অভিযোগ করেন, “উনি ক্রমাগত হুমকির মুখে পড়ছেন”।

এ প্রসঙ্গে সুপ্রিম কোর্টের বিচারপতিরা জানতে চান, উনি হুমকি পাচ্ছেন? না কি, উনি নিরাপত্তায় হুমকির কারণ? যে ভাবে গোটা দেশের আবেগে সুড়সুড়ি দিয়েছেন। দেশে যা ঘটছে তার জন্য এই মহিলা একাই দায়ী।

বিচারপতি সূর্য কান্ত বলেন, “কী ভাবে তিনি উসকানি দিয়েছিলেন, তা নিয়ে আমরা বিতর্ক দেখেছি। কিন্তু তিনি যে ভাবে এই সব বলেছেন এবং পরে বলেছেন যে তিনি একজন আইনজীবী, তা লজ্জাজনক। তাঁর পুরো দেশের কাছে ক্ষমা চাওয়া উচিত”।

নূপুরের আইনজীবীর বৈষম্যের যুক্তি খারিজ করে বিচারপতিরা বলেন, “আপনি (নূপুর) যখন অন্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করেন, তখন তাঁরা দ্রুত গ্রেপ্তার হন। কিন্তু অন্য কেউ যখন আপনার বিরুদ্ধে অভিযোগ করেন তখন আপনাকে স্পর্শ করার সাহস করে না”।

নূপুরের মন্তব্যকে অসংযমী এবং অহংকারী উল্লেখ আদালতের প্রশ্ন, “উনি একটা দলের মুখপাত্র তো কী হয়েছে ! উনি ভাবছেন, ক্ষমতার ব্যাকআপ আছে ওঁর সঙ্গে, তাই দেশের আইন-কানুনকে সম্মান না জানিয়ে যে কোনো রকম মন্তব্য করতে পারেন কি?”

আরও পড়তে পারেন:

দাম কমল ১৯ কেজির বাণিজ্যিক এলপিজি সিলিন্ডারের, কলকাতায় কত

ফের সুপ্রিম কোর্টে উদ্ধব শিবির, একনাথ অনুগামী বিধায়কদের বিধানসভায় আটকানোর আবেদন

কার কথায় মমতাতে সারদা দর্শন, ব্যাখ্যা দিলেন নির্মল মাজি

মাত্র দু’তিন দিনেই হচ্ছে করোনামুক্তি, কলকাতায় কোভিড এ বার আরও মামুলি

করোনা সংক্রমণে বৃদ্ধি, ফের একগুচ্ছ নির্দেশিকা জারি করল পশ্চিমবঙ্গ সরকার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন