“ছেলের জন্য গর্বিত”, দেশবাসীকে ধন্যবাদ জানালেন পাইলট অভিনন্দনের বাবা

0
Air Marshal (retd) S Varthaman
সিম্হাকুট্টি বর্তমান

ওয়েবডেস্ক: পাকিস্তানের হাতে বন্দি ভারতীয় বায়ুসেনার পাইলট অভিনন্দন বর্তমান। খবরটা শোনার পরই দেশবাসীর হৃদয় যখন চরম উদ্বিগ্ন, তখন কোনো প্রতিক্রিয়া দিতে চাননি ওই অভিনন্দনের বাবা সিম্হাকুট্টি বর্তমান। বৃহস্পতিবার ছেলেকে ফিরে পাওয়ার প্রত্যাশার পাশাপাশি তিনি দেশবাসীকেও জানালেন ধন্যবাদ।

সিম্হাকুট্টি নিজেও একজন এয়ার মার্শাল (অবসরপ্রাপ্ত)। তাঁর এই পদ-পরিচয়ই সব নয়। এয়ার মার্শাল (অবসরপ্রাপ্ত) সিম্হাকুট্টি ভারতীয় বায়ুসেনার সেই হাতে গোনা পাইলটের মধ্যে অন্যতম, যাঁর ঝুলিতে ৪০ রকমের ফাইটার প্লেন ৪০০০ ঘণ্টারও বেশি ওড়ানোর অভিজ্ঞতা রয়েছে। পাশাপাশি কার্গিল যুদ্ধের সময় প্রশংসনীয় ভূমিকা পালন করেছিলেন তিনি। তবে ছেলের বন্দি হওয়ার খবর শোনার পর গোটা বুধবার তিনি সংবাদ মাধ্যমের কাছে কোনো প্রতিক্রিয়া দেননি।

Loading videos...

বৃহস্পতিবার সিম্হাকুট্টি জানান, নিজের ছেলের সাহসিকতার জন্য তিনি গর্বিত। সঙ্গে আশাপ্রকাশ করেন, নিরাপদেই ছেলে ঘরে ফিরে আসবেন। অন্য দিকে অভিনন্দনের জন্য দেশবাসীর উজাড় করে দেওয়া সমর্থন এবং শুভকামনার জন্য তিনি ধন্যবাদও জানান।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পাক কবজায় থাকা অভিনন্দনের ভিডিওটি দেখে তিনি নিজের ছেলেকে এক জন প্রকৃত সৈনিক হিসাবে বর্ণনা করেন। তিনি আশা করেন, প্রতিবেশী দেশ পাকিস্তান অভিনন্দনের উপর কোনো নির্যাতন করবে না। এবং তাঁকে সুরক্ষিত ভাবেই দেশে ফেরত পাঠাবে।

[ আরও পড়ুন: পাইলট অভিনন্দনের ব্যাপারে ভারতবাসীকে আশ্বস্ত করলেন পাক বিদেশমন্ত্রী ]

এ দিন সিম্হাকুট্টি বলেন, “আমার সমস্ত শুভাকাঙ্ক্ষীকে ধন্যবাদ জানাই। ঈশ্বরকে ধন্যবাদ জানাই, অভিনন্দন এখনও জীবিত রয়েছে। শারীরিক এবং মানসিক ভাবে দৃঢ় রয়েছে। সে প্রকৃত সাহসীর মতো কথা বলছে…এক জন প্রকৃত সৈনিক…আমরা তার জন্য সত্যিই গর্বিত”।

উলেখ্য, এ দিনই পাকিস্তানের তরফে প্রধানমন্ত্রী ইমরান খান অভিনবকে ভারতে পাঠানোর কথা ঘোষণা করেন।

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন