V NarayanSwamy
ছবি: টুইটার থেকে

ওয়েবডেস্ক: পুদুচেরির মুখ্যমন্ত্রী ভি নারায়ণস্বামী নেমে পড়লেন জলকাদা ভরা নর্দমায়। তার পর হাতে ধরা কোদাল দিয়ে সাফ করতে শুরু করে দিলেন। এমন দৃশ্য দেখার জন্য উপস্থিত ছিলেন দলীয় সমর্থকরা। তবে দেখানোর তাগিদও থেকে যায় এমন দুর্লভ দৃশ্যের। স্বাভাবিক ভাবেই সেই ভিডিও টুই‌টারে পোস্ট করেছেন মুখ্যমন্ত্রী। যা রীতিমতো নেটদুনিয়ায় ভাইরাল।

গত মাসেই ‘স্বচ্ছ ভারত’ কর্মসূচিতে সমাজের সমগ্র অংশের মানুষের দৃষ্টি আকর্ষণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুরু করেছিলেন ‘স্বচ্ছ্তা হি সেবা’ প্রকল্প। তিনি নিজেও যে সেই উদ্যোগে শামিল হয়েই নর্দমায় নেমেছেন, সে কথা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন নারায়ণস্বামী। কিন্তু এমন একটি ব্যতিক্রমী সামাজিক উদ্যোগে অংশ নিয়েও বিতর্ক পিছু ছাড়েনি তাঁর।

শুধু উচ্চবর্গের রাজনৈতিক কেন, সাধারণ মানুষও সচরাচর পাঁঁক ভর্তি নর্দমায় নামতে খুব বেশি আগ্রহ দেখাবেন না। সেই বিরল কাজটাই করেছেন পুদুচেরির মুখ্যমন্ত্রী। কিন্তু তাঁর ব্যবহৃত সরঞ্জামগুলি নিয়ে ঈষৎ সমালোচনার সৃষ্টি হয়েছে। নর্দমার পাঁক পরিষ্কারে তিনি হাত ঢাকার জন্য গলিয়ে নিয়েছেন ব্র্যান্ড নিউ গ্লাভস। আবার আশেপাশে যে ঝাঁটাগুলি রয়েছে, সবই সদ্য কেনা।

আরও দেখুন: ভাইরাল শ্লীলতাহানির পরে তনুশ্রীর গাড়ি ভাঙচুরের ভিডিও, শক্তি সঞ্চয় করে ফেরার দাবি নায়িকার

তা যাই হোক, মুখ্যমন্ত্রীর এই উদ্যোগকে ‘মহতী’ আখ্যা দিতে ছাড়ছেন না কংগ্রেস সমর্থকরা। এ ভারে পরনের ধুতি হাঁটুর উপর তুলে তিনি যে ভাবে কোদাল চালাচ্ছেন, তা কারও কারও ব্যাখ্যায় নজিরবিহীন। এমন ‘মাটির কাছাকাছি এক মুখ্যমন্ত্রী’কে নিয়ে গর্বের শেষ নেই তাঁর অনুগামীদের।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন