রাহুল গান্ধীর উত্তরাধিকারী নিয়ে ভিন্নমত পঞ্জাবের মুখ্যমন্ত্রীর

0
Rahul Gandhi
ফাইল ছবি

ওয়েবডেস্ক: রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি পদ থেকে পদত্যাগ করার পর তাঁর উত্তরাধিকারী কে হবেন, তা নিয়ে ভিন্নমত পোষণ করলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। দল যখন সুশীল কুমার সিন্দে এবং মল্লিকার্জুন খাড়্গের মতো প্রবীণদের দিকে ঝুঁকে, তখন অমরিন্দর বললেন, দলের এখন দরকার রাহুলের মতো যুবনেতাকে।

এই প্রসঙ্গেই শনিবার সকালে একটি টুইট করেন অমরিন্দর। সেখানে তিনি বলেন, “রাহুল গান্ধীর দুর্ভাগ্যজনক ইস্তফার পর একজন যুবনেতাকেই দলের সভাপতি হিসেবে দেখতে চাই। সিডব্লিউসির বোঝা উচিত যুবভারতের জন্য এখন যুবনেতা প্রয়োজন, যিনি দেশের মানুষের সঙ্গে যোগাযোগ বজায় রাখতে পারবেন, এবং তৃণমূল স্তর পর্যন্ত নামতে পারবেন।”

উল্লেখ্য, দীর্ঘ টালবাহানার পর গত বুধবার সভাপতিপদ থেকে সরকারি ভাবে ইস্তফা দেন রাহুল। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা নিজের ইস্তফাপত্রে রাহুল লেখেন, “দলের ভালো এবং বৃদ্ধির জন্যই দায় নেওয়াটা খুব গুরুত্বপূর্ণ একটা ব্যাপার। সে কারণেই আমি দলের দায়িত্ব থেকে সরে যাচ্ছি।”

আরও পড়ুন ‘দ্য বিগ ওয়ান’-এর সতর্কতার মধ্যেই তীব্র ভূমিকম্প! আতঙ্কে মানুষ

এর পরেই রাহুলের উত্তরাধিকারী নিয়ে বিভিন্ন মহলে জল্পনা সৃষ্টি হয়। সূত্রের খবর, গান্ধী পরিবারের খুব কাছের দুই ব্যক্তি সিন্দে এবং খাড়্গের মধ্যে একজনকেই সভাপতি পদে বসানো হতে পারে। যদিও এই ব্যাপারে সহমত নন অমরিন্দর। তাঁর বক্তব্য খুব পরিষ্কার। তিনি বলেন, “বর্তমান ভারতে মোট জনসংখ্যার ৬৫ শতাংশ ৩৫ বছর বা তার নীচে। ফলে এমন কাউকে দলের দায়িত্ব দেওয়া উচিত, যে দেশের মানুষের মন বুঝে চলতে পারে”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here