ফের দ্বন্দ্ব পঞ্জাব কংগ্রেসে, এ বার সরাসরি মুখ্যমন্ত্রীর অপসরণ চাইলেন পাঁচ মন্ত্রী

0
অমরিন্দর সিংহ। ফাইল ছবি

খবরঅনলাইন ডেস্ক: নতুন সংকট দেখা দিল পঞ্জাব কংগ্রেসে। এ বার সরাসরি মুখ্যমন্ত্রীর অপসরণ চেয়ে বসলেন রাজ্যের পাঁচ মন্ত্রী। একই দাবি ২৪ জন বিধায়কেরও। এই ব্যাপারে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের কাছেও দরবার করা শুরু করেছেন এই ‘বিদ্রোহীরা।’

মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহের নেতৃত্বে তাঁদের আস্থা নেই বলে শীর্ষ নেতৃত্বকে চিঠি লিখে জানিয়ে দিয়েছেন এই ২৯ জন নেতামন্ত্রী। পাশাপাশি, তাঁদের বক্তব্য আগের বিধানসভা ভোটের আগে দেওয়া একাধিক প্রতিশ্রুতি পূর্ণ করতে পারেননি অমরিন্দর।

এই বিদ্রোহী মন্ত্রী ও বিধায়করা মঙ্গলবার দেখা করেন এক মন্ত্রীর বাড়িতে। তাঁর বাড়িতেই বৈঠক হয়। সেখানে শীর্ষ নেতৃত্বকে চিঠি লেখার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি বৈঠকে ঠিক হয়েছে, পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল দিল্লিতে সনিয়া গাঁধীর সঙ্গে দেখা করবে। সেখানেই অমরেন্দ্রর নেতৃত্ব জনিত সমস্যা নিয়ে আলোচনা করা হবে।

বিদ্রোহীদের পক্ষ সুখজিন্দর রানধাওয়া বলেন, ‘‘পার্টির দিল্লি নেতৃত্ব মুখ্যমন্ত্রী বদলের সিদ্ধান্ত নিয়ে থাকেন। কিন্তু আমরা এ ক্ষেত্রে আমাদের মতামত জানাতে বাধ্য হচ্ছি। কারণ আমাদের মনে হচ্ছে, অমরিন্দরকে মুখ্যমন্ত্রীর মুখ করে যদি কংগ্রেস ভোটে লড়ে, তা হলে ফল খুব একটা ভালো হবে না।’’

আগামী বছর মার্চেই রাজ্যে ভোট। মনে করা হচ্ছিল কৃষিবিল বিরোধী হাওয়া থাকায় এ বারও রাজ্যে খুব সহজেই ক্ষমতায় ফিরতে পারে কংগ্রেস। তবে বর্তমানে যা পরিস্থিতি তাতে বিরোধী আম আদমি পার্টি বা অকালি দল চমক দিয়ে দিতেই পারে।

আরও পড়তে পারেন

আগামী বছর মার্চের মধ্যে কোভিডরোধী টিকা পাবে শিশুরা, বললেন উপদেষ্টা কমিটির প্রধান

৩১ অগস্টের পরেও আফগানরা দেশ ছাড়তে চাইলে অনুমতি দিক তালিবান, একমত হল জি-৭

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন