নতুন মুখ্যমন্ত্রী হিসেবে সুখজিন্দর সিংহ রন্ধাওয়াকে বেছে নিল পঞ্জাব কংগ্রেস

0

চণ্ডীগড়: বছর ঘুরলেই বিধানসভা ভোট পঞ্জাবে। তার আগেই নতুন মুখ্যমন্ত্রী পাচ্ছে কংগ্রেস। ক্যাপ্টেন অমরিন্দর সিংহ মুখ্যমন্ত্রীপদে ইস্তফা দেওয়ার পর দিনই, রবিবার সুখজিন্দর সিংহ রন্ধাওয়াকে বেছে নিলেন কংগ্রেস বিধায়কেরা।

সূত্রের খবর, পঞ্জাব প্রদেশ কংগ্রেস কমিটি পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে সুখজিন্দর সিং রন্ধাওয়ার (Sukhjinder Singh Randhawa) নাম চূড়ান্ত করেছে। শীঘ্রই কংগ্রেস হাইকম্যান্ডের থেকে চূড়ান্ত সিদ্ধান্ত আশা করা হচ্ছে।

গুরুদাসপুর জেলা থেকে নির্বাচিত তিন বারের বিধায়ক রন্ধাওয়া বিগত মন্ত্রীসভায় কারামন্ত্রী ছিলেন। ডেরা বাবা নানক আসন থেকে দু’বার (২০১২ এবং ২০১৭)) নির্বাচিত হয়েছিলেন। দলের রাজ্য শাখার সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। তাঁর বাবা সন্তোখ সিং দলের রাজ্য শাখার দু’বারের প্রাক্তন সভাপতি।

রবিবার সংবাদ সংস্থা এএনআই-এর কাছে রন্ধাওয়া বলেন, “ক্যাপ্টেন (অমরিন্দর সিংহ) আমাদের সিনিয়র…আমার সঙ্গে সব সময়ই বাবার মতো আচরণ করেছেন। ছেলে অথবা ভাইয়ের মতোই আমার প্রতি তিনি যত্ন নিয়েছেন। মতপার্থক্য রয়েছে, তবে আমার বিরুদ্ধে তিনি কখনোই কোনো নেতিবাচক প্রতিক্রিয়া দেখাননি”।

Shyamsundar

শেষ পাওয়া খবর অনুযায়ী, পঞ্জাবের রাজ্যপাল বনোয়ারিলাল পুরোহিতের সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়ে নিয়েছেন সুখজিন্দর সিং রন্ধাওয়া।

[আপডেট পড়ুন: সুখজিন্দর নন, পঞ্জাবের মুখ্যমন্ত্রী হচ্ছেন চরণজিৎ সিংহ চান্নি]

সূত্রটি আরও জানিয়েছে, উপ-মুখ্যমন্ত্রী হিসেবে দু’জনকে মনোনীত করেছে পঞ্জাব কংগ্রেস। অরুণা চৌধুরী এবং ভারতভূষণ আশু পঞ্জাবের পরবর্তী উপ-মুখ্যমন্ত্রী হবেন। দলিত সম্প্রদায়ের প্রতিনিধি হিসেবে অরুণা চৌধুরীকে বেছে নেওয়া হয়েছে।

আরও পড়তে পারেন: কাকে বেছে নেওয়া উচিত জানিয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব ফেরালেন অম্বিকা সোনি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন