পঞ্জাবে ফের ধর্মীয় অবমাননার অভিযোগ, ২৪ ঘণ্টার মধ্যে গণপিটুনিতে মুত্যু আরও এক যুবকের

0

অমৃতসর: বিধানসভা ভোটের মুখে গোষ্ঠী সংঘর্ষের বহর বাড়ছে পঞ্জাবে। গত শনিবার অমৃতসরের স্বর্ণমন্দির অপবিত্র করার অভিযোগে গণপিটুনিতে প্রাণ গিয়েছিল এক ব্যক্তির। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই ২৪ ঘণ্টার মধ্যে ফের কপূরথালায় ঘটল একই রকমের ঘটনা।

ঘটনায় প্রকাশ, রবিবার কাকভোরে কপূরথালার নিজামপুর গ্রামে একটি গুরুদ্বারে লাগানো শিখ পতাকা খুলে নিতে দেখা যায় জনৈক ব্যক্তিকে। অবমাননার অভিযোগে এ দিন ওই যুবককেও পিটিয়ে মারেন গ্রামবাসীরা। ঘটনার ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটমাধ্যমে।

জানা গিয়েছে, এ দিন ভোর ৪টের সময় কয়ের জন গ্রামবাসী দেখতে পান, এক যুবক নিশান সাহিবের অবমাননা করছেন। তৎক্ষণাৎ তাঁকে ধরে পেটাতে শুরু করে গ্রামবাসীদের একাংশ। খবর পেয়েই ছুটে আসে পুলিশ। পুলিশের সঙ্গে বচসা বাঁধে গ্রামবাসীদের। এরই মধ্যে গণপিটুনি দিয়ে ওই ব্যক্তিকে মেরে ফেলা হয়।

গুরুদ্বার কর্তৃপক্ষের দাবি, কেয়ারটেকার দেখেন ভোরবেলা গুরুদ্বারের শিখ পতাকা খোলার চেষ্টা খোলার চেষ্টা করছিলেন ওই যুবক। সে সময়ই তাঁকে ধরার চেষ্টা হয়। কিন্তু আচমকা বিদ্যুৎ চলে যাওয়ায় অন্ধকারে লুকিয়ে পড়েন ওই যুবক। পরে আলো ফোটার পর গ্রামবাসীরা তাঁকে ধরে ফেলেন।

পঞ্জাব পুলিশের তরফে ডিজি জানিয়েছেন, “অমৃতসর এবং কপূরথালার দুর্ভাগ্যজনক ঘটনাগুলিকে গুরুত্ব সহকারে দেখছি আমি। রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি লঙ্ঘনের যে কোনো প্রচেষ্টা কঠোর হাতে মোকাবিলা করা হবে। পঞ্জাবের আইনশৃঙ্খলা নষ্ট করার চেষ্টা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে”।

এ ধরনের ঘটনাকে ইতিমধ্যেই “গভীর ষড়যন্ত্র” বলে অভিহিত করেছে শিরোমণি অকালি দল। দলের সাংসদ বলবিন্দর ভুন্ডা সংবাদ মাধ্যমের কাছে বলেছেন, “পঞ্জাবকে দুর্বল করার চেষ্টা চলছে। কিছু মানুষ গত পাঁচ বছরে এটাকে একটা রাজনৈতিক খেলায় পরিণত করেছে”।

অমৃতসরের ঘটনা নিয়ে উপ-মুখ্যমন্ত্রী সুখজিন্দর সিং রঁধাওয়া বলেছেন, একটি বিশেষ তদন্ত দল গঠন করা হয়েছে, যারা দু’দিনের মধ্যে তদন্ত রিপোর্ট পেশ করবে।

আরও পড়তে পারেন: 

নিছক নাটক! পুরভোটে বিরোধীদের অশান্তির অভিযোগ নিয়ে প্রতিক্রিয়া অভিষেক বন্দ্যোপাধ্যায়ের

কলকাতা পুরভোট লাইভ: অশান্তির অভিযোগে কমিশনে বাম, বিজেপি ও কংগ্রেস

সমুদ্র সৈকতে হাতজোড়া মেহেন্দি, তবে কি মধুচন্দ্রিমার ঠিকানা বলে দিলেন ক্যাটরিনা কাইফ?

দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যায় পতন, ক্রমশ বাড়ছে সুস্থতা

কোভিড আক্রান্ত সিপিএম সাধারণ সম্পাদক সূর্যকান্ত মিশ্র, নেই গুরুতর শারীরিক সমস্যা

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন