‘লোকারণ্য’ বা ‘মহাধুমধাম’ নেই এ বারও, ভক্তসমাগম ছাড়াই রথযাত্রায় মেতেছে পুরী

    আরও পড়ুন

    খবরঅনলাইন ডেস্ক: গত বছর ছিল করোনার প্রথম ঢেউ। আর এ বার চলছে দ্বিতীয় ঢেউ। সংক্রমণ আগের থেকে অনেকটা কমে গেলেও এখনও ওড়িশার পরিস্থিতি আগের বছরের থেকে খারাপ। এই আবহে ২০২০-এর মতো এ বারও ভক্তসমাগম ছাড়াই রথযাত্রায় মেতেছে পুরী।

    ‘লোকারণ্য’ কিংবা ‘মহা ধুমধাম’ কোনোটাই নেই এ বারও। চিরাচরিত রীতি বদলে এবারেও ভক্তশূন্য পুরীতে শুরু রথযাত্রা। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা জগন্নাথ মন্দির এলাকা। ৪৮ ঘণ্টার জন্য জারি করা হয়েছে কার্ফু।

    Loading videos...

    প্রশাসন থেকে নির্দেশ দেওয়া হয়েছে কোভিডরোধী টিকার দুটো ডোজ নেওয়া সেবায়েতরাই রথের কাজে যুক্ত হয়েছেন। মাস্ক-স্যানিটাইজার বাধ্যতামূলক করা হলেও অধিকাংশ সেবায়েতের মুখেই মাস্ক দেখা যাচ্ছে না। ভক্তের সমাগম না হলেও গোটা রথযাত্রাটার লাইভ সম্প্রচার করা হচ্ছে। ফলে বাড়িতে বসেই রথযাত্রা দেখতে পাচ্ছেন সাধারণ মানুষ।

    - Advertisement -

    ওড়িশা সরকারের নির্দেশ অনুযায়ী, ইতিমধ্যেই সব হোটেল, লজ, গেস্ট হাউজ খালি করা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বেরোনো দেওয়া হচ্ছে না এলাকাবাসীকে। পুরীর জগন্নাথের মন্দির সহ যে সমস্ত রাস্তা দিয়ে রথ যাবে, তার ৩ কিলোমিটারের মধ্যে সব ধরনের কার্যকলাপ বন্ধ রাখতে বলা হয়েছে। ছাদে উঠে কোভিডবিধি ভেঙে রথযাত্রা না দেখতেও অনুরোধ করা হচ্ছা স্থানীয়দের।

    আরও পড়তে পারেন দক্ষিণবঙ্গে বৃষ্টি আপাতত বিক্ষিপ্ত, বাড়তে পারে উত্তরবঙ্গে

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর