30 C
Kolkata
Friday, June 18, 2021

দ্বিতীয় ঢেউয়ের মধ্যে কী ভাবে হবে পুরীর রথযাত্রা? জানিয়ে দিল ওড়িশা সরকার

আরও পড়ুন

খবরঅনলাইন ডেস্ক: গত বছরের মতোই এ বারের রথযাত্রাও পালন করবে পুরী। অর্থাৎ জগন্নাথ মন্দিরের সেবায়েতরা ছাড়া আর কেউ এই রথযাত্রার অংশ নিতে পারবে না। পুরী ছাড়া ওড়িশার আর কোথাও রথযাত্রা হবেও না। বৃহস্পতিবার এমনই জানিয়েছে ওড়িশা সরকার।

সংবাদসংস্থা এএনআইকে ওড়িশার স্পেশাল রিলিফ কমিশনার প্রদীপ জেনা জানিয়েছেন, এ বছর পুরীর রথযাত্রা অনুষ্ঠিত হবে। তবে কোনো ভক্ত এই অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। তবে যে সব সেবায়েতের টিকার দুটো ডোজই নেওয়া থাকবে, তাঁদের এই অনুষ্ঠানে অংশ নেওয়ার অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন জেনা।

Loading videos...
- Advertisement -

তিনি আরও জানান, রথযাত্রার সময় পুরী জুড়ে কার্ফু জারি থাকবে। রথযাত্রার সরাসরি সম্প্রচারের ফিড সংবাদমাধ্যমগুলোকে পাঠিয়ে দেওয়া হবে। গত বছরেই সুপ্রিম কোর্ট রথযাত্রা পালনের জন্য বেশ কয়েকটি নির্দেশিকা জারি করেছিল। সেই নির্দেশিকা মেনেই এ বছর রথযাত্রা পালন করা হচ্ছে বলে জানিয়েছেন জেনা।

ওড়িশার কোভিড পরিস্থিতি

উল্লেখ্য, দেশের পশ্চিম এবং উত্তরাংশে কোভিডের দাপট যে ভাবে হুহু করে কমছে, সেই পরিস্থিতি এখনও ওড়িশায় আসেনি। যদিও দৈনিক সংক্রমণ আগের থেকে অনেকটাই কমেছে।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডের আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৯৬ জন। গত কয়েকদিন ধরে দৈনিক সংক্রমণে পশ্চিমবঙ্গকে পেছনে ফেলে দিচ্ছে ওড়িশা। এমন কি সক্রিয় রোগীর নিরিখেও ওড়িশার অবস্থান গোটা দেশের মধ্যে পঞ্চম স্থানে- কর্নাটক, তামিলনাড়ু, মহারাষ্ট্র, কেরল, অন্ধ্রপ্রদেশের ঠিক পরেই।

এর ফলে রাজ্যে হাসপাতালগুলির শয্যা এখনও খুব একটা খালি হয়নি। ঠিক সেই কারণেই রথযাত্রার মতো অনুষ্ঠান ঘটা করে আয়োজন করে পরিস্থিতিকে আরও ঘোরালো করতে চাইছে না ওড়িশা।

আরও পড়তে পারেন আচমকা দিল্লি সফরে যোগী আদিত্যনাথ, অন্তর্কলহ প্রকাশ্যে আসার পর প্রধানমন্ত্রীর সঙ্গে প্রথম বৈঠক

- Advertisement -

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

- Advertisement -

আপডেট

উত্তরবঙ্গ মেডিক্যাল থেকে পালিয়ে গেলেন মিউকরমাইকোসিসে আক্রান্ত এক রোগী

বৃহস্পতিবার বিকেলে মিউকরমাইকোসিস রিপোর্ট পজিটিভ আসে তাঁর।

পড়তে পারেন