সেনাবাহিনীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ তুলে চাকরি ছাড়ছেন পাকিস্তান থেকে ফিরে আসা জওয়ান

0
Chandu Chavan

ওয়েবডেস্ক: ২০১৬ সালে নিজের অজান্তেই পাকিস্তানে প্রবেশ করা সৈনিক চন্দু চহ্ব্যন বিস্ফোরক অভিযোগ তুললেন সেনাবাহিনীর বিরুদ্ধে। তাঁর অভিযোগ, পাকিস্তান থেকে দেশে ফিরে আসার পর থেকেই বিভিন্ন কারণে তাঁকে নিরবচ্ছিন্ন ভাবে বাহিনীতে অবিরাম “হয়রানি” করা হচ্ছে।

এই অভিযোগকে সামনে রেখেই চন্দু সেনাবাহিনী ছাড়ছেন।

সেনাবাহিনী তার অভিযোগকে প্রত্যাখ্যান করে জানিয়েছে, তিনি একাধিক অনিয়মে ‘ অপরাধী’ এবং বিভিন্ন অপরাধে তাঁর বিরুদ্ধে পাঁচটি শৃঙ্খলাভুক্ত তদন্ত ও বিচার শুরু করা হয়েছে।

চন্দু অবশ্য অভিযোগ করেছেন,”যেহেতু আমি পাকিস্তান থেকে ফিরে এসেছি, সেনাবাহিনীতে আমাকে প্রতিনিয়ত হয়রানি করা হচ্ছে এবং আমার দিকে সন্দেহের সঙ্গে তাকানো হচ্ছে, এ কারণেই আমি পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি”।

অহমেদনগরে তাঁর ইউনিট কমান্ডারকে পদত্যাগের চিঠি পাঠিয়েছেন বলে জানিয়েছে তাঁর ঘনিষ্ঠ সূত্র।

গত শনিবার সন্ধ্যার দিকে এক বিবৃতিতে সেনাবাহিনী জানিয়েছে, সম্প্রতি ইউনিট লাইনে নেশাগ্রস্ত অবস্থায় তাঁকে পাওয়া যাওয়ার পরে তাঁর বিরুদ্ধে শৃঙ্খলা-ভিত্তিক কার্যক্রম শুরু করার পরে চন্দু তাঁর ইউনিট থেকে পালিয়ে গিয়েছিলেন।

বিবৃতিতে বলা হয় যে, গত ৩ অক্টোবর থেকে তাঁকে “ছুটি ছাড়াই অনুপস্থিত” ঘোষণা করা হয়েছিল এবং বার বার পরামর্শ দেওয়া এবং তাঁকে ফিরিয়ে নিয়ে আসার প্রচেষ্টা ব্যর্থ হয়েছিল। কারণ তাঁর মধ্যে “অমানবিক ও আত্মতুষ্টির মনোভাব” প্রবল ভাবে দেখা গিয়েছে।

উল্লেখ্য, চন্দুকে পাকিস্তান রেঞ্জাররা ধরে নিয়েছিল এবং ভারতে ফেরত পাঠানোর আগে চার মাস ধরে তাঁকে মারধর ও নির্যাতন করা হয়েছিল বলে জানা গিয়েছিল।

[ আরও পড়ুন: ক্লাসের ভিতরে ধূমপান করেছিলেন, ভিডিও ভাইরাল হতেই বরখাস্ত প্রাথমিক শিক্ষক ]

গত মাসে, তিনি একটি দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন এবং তাঁর মুখ এবং মাথার খুলিতে গভীর আঘাত পেয়ে হাসপাতালে ভরতি রয়েছেন। তাঁর চারটি দাঁত ভেঙে গিয়েছে এবং ভ্রু, বাম চিবুকের নীচে এবং উপরের ঠোঁটের নীচে ক্ষতের সৃষ্টি হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here