anil ambani
অনিল অম্বানি। ছবি সৌজন্যে জি নিউজ।

ওয়েবডেস্ক: ৫০০০ কোটি টাকা করে দু’টি মানিহানির মামলা করল অনিল অম্বানির রিল্যায়েন্স গ্রুপ। একটি মামলা ‘ন্যাশনাল হেরাল্ড’ পত্রিকার বিরুদ্ধে এবং আরও একটি মামলা গুজরাতের কংগ্রেস নেতা শক্তিসিন গোহিলের নিরুদ্ধে। দু’টি মামলাই করা হয়েছে অনিল অম্বানির মালিকানাধীন রিল্যায়েন্স গ্রুপের আওতায় থাকা তিনটি কোম্পানির তরফ থেকে। কোম্পানিগুলি হল রিল্যায়েন্স ডিফেন্স, রিল্যায়েন্স ইনফ্রাস্ট্রাকচার এবং  রিল্যায়েন্স এরোস্ট্রাকচার।

প্রথম মামলাটির ক্ষেত্রে রিল্যায়েন্সের বক্তব্য, রাফাল যুদ্ধবিমান চুক্তি নিয়ে প্রকাশিত ‘ন্যাশনাল হেরাল্ড’ পত্রিকার প্রতিবেদনটি ‘কুৎসাপূর্ণ এবং মর্যাদাহানিকর’। তাই ওই পত্রিকার প্রকাশক অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড, ইডিটর ইন-চার্জ জাফর আঘা এবং লেখক বিশ্বদীপকের বিরুদ্ধে মানহানির মামলা করা হয়েছে।

আরও পড়ুন সংখ্যায় নয়, বিজেপি কু-চিন্তায় গুরু: অমর্ত্য সেন

গোহিলের বিরুদ্ধে মামলা করার কারণ, তিনি নাকি কংগ্রেস মুখপাত্র হিসাবে রাফাল যুদ্ধবিমান চুক্তি এবং অনিল অম্বানির ফার্ম নিয়ে কিছু অভিযোগ করেছিলেন।

মামলা দু’টি শনিবার অমদাবাদের সিটি সিভিল এবং দায়রা বিচারক পি জে তমাকুওয়ালা আদালতে দাখিল করা হয়েছে। বিচারক প্রতিবাদী পক্ষের কাছে নোটিশ পাঠিয়ে ৭ সেপ্টেম্বরের মধ্যে জবাব চেয়েছেন বলে ‘ন্যাশনাল হেরাল্ড’ এবং গোহিলের অ্যাডভোকেট এস চম্পানেরি জানিয়েছেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন