‘ইরাকের ঘটনা থেকে নজর হঠানোর জন্য ফেসবুককে হাতিয়ার কেন্দ্রের’, তোপ রাহুলের

0

ওয়েবডেস্ক: নীরব মোদীর কেলেঙ্কারি ধামাচাপা দেওয়া জন্য শ্রীদেবীর মৃত্যু নিয়ে বেশি মাতামাতি করছে কেন্দ্র। বিরোধীদের এমনটাই অভিযোগ ছিল। এবার ইরাকের ঘটনাকে চাপা দেওয়া জন্য ফেসবুককে হাতিয়ার করতে চাইছে কেন্দ্র, এমনই অভিযোগ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

মঙ্গলবার রাজ্যসভায় সুষমা স্বরাজের ভারতীয়দের মৃত্যুর খবর জানানোর পরেই বিরোধীদের তোপের মুখে কেন্দ্র। কেন সাড়ে তিন বছর ধরে কেন্দ্র আশা জাগিয়ে রেখেছিল। সে ব্যপারে বিভিন্ন মহল থেকেই প্রশ্নের মুখে পড়তে হয় শাসক বিজেপিকে।

বুধবার ইরাকের ঘটনাটা অনেকটাই চাপা পড়ে যায় ফেসবুক কেলেঙ্কারিকে ঘিরে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফেসবুকের সঙ্গে কেমব্রিজ অ্যানালিটিকার ‘যোগসাজশে’ ভোটারদের প্রভাবিত করার খবর আসতেই হাতিয়ার পেয়ে যায় বিজেপি। সাংবাদিক সম্মেলন করে রবিশঙ্কর প্রসাদ জানিয়ে দেন, ২০১৯-এর নির্বাচনের জন্য ক্যামব্রিজ অ্যানালিটিকার সাহায্য নিচ্ছে কংগ্রেস।

এই অভিযোগেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগেছেন রাহুল। ইরাকের ঘটনা চাপা দেওয়ার জন্য ফেসবুককে হাতিয়ার করেছে কেন্দ্র, এমন অভিযোগ করেন কংগ্রেস সভাপতি। টুইটারে তিনি লেখেন, “সমস্যা ইরাকে ভারতীয়দের মৃত্যু, সমাধান কংগ্রেসের ভোট চুরি নিয়ে গল্প তৈরি করা, ফল মিডিয়ার ঝাঁপিয়ে পড়া। ৩৯ জন ভারতীয় উধাও হয়ে যাওয়া, প্রব্লেম সলভ্ড‌।”

মৃত ব্যক্তিদের পরিবারের কাছে খবর না পৌঁছে আগে সংসদে খবর জানানোর জন্যও কেন্দ্রের তীব্র নিন্দা করেছে কংগ্রেস। তবে এই প্রসঙ্গে কেন্দ্রের দাবি, তারা শুধুমাত্র নিয়ম মেনে কাজ করেছে।”

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন