rahul gandhi cbi arrested
লোধী রোড থানায় রাহুল। ছবি: এএনআই

নয়াদিল্লি: সিবিআইয়ের গৃহযুদ্ধের পরিপ্রেক্ষিতে শুক্রবার নয়াদিল্লিতে রাহুল গান্ধীর নেতৃত্বে পথে নামল কংগ্রেস-সহ একাধিক বিরোধী দল। এই বিক্ষোভ চলাকালীনই প্রতীকী গ্রেফতার বরণ করেন রাহুল এবং অন্যান্য কংগ্রেস নেতৃত্ব। সকলকেই লোধি রোড থানায় নিয়ে যাওয়া হয়।

শুক্রবার সকাল এগারোটা নাগাদ নয়াদিল্লির লোধি রোড থেকে সিবিআই দফতর পর্যন্ত মিছিল করে যান কংগ্রেস নেতারা৷ এর পর সিবিআই দফতরের সামনে শুরু হয় বিক্ষোভ কর্মসূচি৷ এই বিক্ষোভ চলাকালীনই সেখানে যোগ দেন কংগ্রেস সভাপতি রাহুল-সহ কংগ্রেসের অন্যান্য শীর্ষ নেতা৷ অন্য বিরোধী দলের তরফ থেকে ছিলেন সিপিআইয়ের ডি রাজা এবং জেডিইউয়ের বিক্ষুব্ধ নেতা শরদ যাদব। যোগ দেয় তৃণমূলও। তৃণমূলের তরফ থেকে এই বিক্ষোভে ছিলেন রাজ্যসভার সাংসদ নাদিমুল হক।

এ দিন সকালেও টুইট করে এই বিক্ষোভে সবাইকে সামিল হওয়ার জন্য আহ্বান জানিয়েছিলেন রাহুল।

আরও পড়ুন অলোক বর্মার বিরুদ্ধে দু’ সপ্তাহের মধ্যে তদন্ত শেষ করতে হবে: সুপ্রিম কোর্ট

উল্লেখ্য, বুধবার মধ্যরাতে সিবিআই ডিরেক্টর অলোক ভার্মাকে ছুটিতে পাঠানো নিয়ে তুঙ্গে রাজনৈতিক তরজা। সিবিআইয়ের এই গৃহযুদ্ধকে কাজে লাগিয়ে মোদী সরকারকে কোণঠাসা করতে চাইছে বিরোধী দলগুলি।

রাফালে দুর্নীতির তদন্ত আটকাতেই সিবিআই ডিরেক্টরকে ছুটিতে পাঠানো হয়েছে এমনই অভিযোগ করেন রাহুল। এ দিকে তাঁকে এই ভাবে ছুটিতে পাঠানোর সিদ্ধান্তের বিরোধিতা করে সুপ্রিম কোর্টে আবেদন করেছিলেন অলোক বর্মা। শুক্রবার সকালে সুপ্রিম কোর্ট জানিয়েছে আগামী দু’সপ্তাহের মধ্যে তাঁর বিরুদ্ধে তদন্ত শেষ করতে হবে। তত দিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন ডিরেক্টর থাকবেন নাগেশ্বর রাও।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here