নয়াদিল্লি: ভোট যত এগিয়ে আসবে রাফাল নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তাঁর সুর যে চড়বে সেটা বুঝিয়ে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

এ বার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সরাসরি অনিল অম্বানির দালাল বলে আক্রমণ করলেন রাহুল। পাশাপাশি তাঁর আরও অভিযোগ, রাফাল চুক্তির ব্যাপারে প্রতিরক্ষামন্ত্রী এবং বিদেশসচিব জানার আগেই  সব কিছু জানতেন অম্বানি।

মোদী দেশদ্রোহিতা করেছেন, এই অভিযোগ করে রাহুল বলেন, “দেশের নিরাপত্তার সঙ্গে ছেলেখেলা করেছেন মোদী। গুপ্তচররা যা করে, তেমনই কাজ করছেন প্রধানমন্ত্রী।”

এই নিয়ে এয়ারবাসের এক আধিকারিকের একটি ইমেল ফাঁস হয়েছে।

নরেন্দ্র মোদীর ফ্রান্স সফরের কয়েক দিন আগে পাঠানো হয়েছিল সেই ইমেল। তাতে ওই আধিকারিক লিখেছেন, রাফাল চুক্তি নিয়ে যখন আলোচনা চলছে ঠিক তখনই ফ্রান্সের প্রতিরক্ষামন্ত্রীর দফতরে ছিলেন অনিল আম্বানি। তাঁর সামনেই এই চুক্তি নিয়ে কথা হয়েছিল।

আরও পড়ুন আদালত অবমাননার দায়ে নাগেশ্বর রাওকে অদ্ভুত শাস্তি সুপ্রিম কোর্টের

সেই প্রসঙ্গ টেনেই রাহুল অভিযোগ করেছেন, দেশের শিল্পপতির কাছে প্রতিরক্ষা সংক্রান্ত তথ্য ফাঁস করছেন মোদী। এর থেকে বড়ো সংকট আর হতে পারে না।

পাশাপাশি রাফাল নিয়ে ক্যাগ রিপোর্টেরও সমালোচনা করেন রাহুল। রাহুলের দাবি, মোদীর সঙ্গে মিলেই অডিটর জেনারেল রিপোর্ট পেশ করেছেন। ফলে সেই রিপোর্টেও কোনো সত্যতা নেই বলেই দাবি করেছেন রাহুল।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here