rahul gandhi
ছবি: দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস থেকে

ওয়েবডেস্ক: আগে হয়নি বলে যে এখন হবে না, তা জোরগলায় বলা যায় না। সংসদে অনাস্থার পক্ষে বক্তব্য শেষ করেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আলিঙ্গন করেছিলেন রাহুল গান্ধী। যে দৃশ্য টিভির স্ক্রিনে বারবার দেখে কটুক্তি করতে ছাড়েননি বিজেপি নেতৃত্ব। যা শুনে মহারাষ্ট্রে বিজেপি সরকারের জোটশরিক শিবনেসা প্রধান উদ্ধব ঠাকরে রাহুলকেই আড়াল করেছেন। এ বার সম্পর্কের সরলীকরণে আরও কয়েক পা এগিয়ে এলেন রাহুল। উদ্ধবের জন্মদিনে তাঁকে জানালেন শুভেচ্ছা। যা অভূতপূর্ব তো বটেই, আগামী লোকসভা ভোটের জন্যও বেশ ইঙ্গিতবাহী।

টুইটারে উদ্ধবকে উদ্দেশ্য করে রাহুল লিখেছেন, “জন্মদিনে উদ্ধব ঠাকরেজিকে জানাই শুভেচ্ছা। আমি তাঁর সুস্বাস্থ্যের কামনা করি।তিনি সর্বদা সুখী থাকুন”।

টুইটারও আবেগ ছড়ায়। কিন্তু রাজনৈতিক বাতাসের পথ ঘোরাতেও যে পারে, তার আভাস মিলেছে ওই পোস্টের লাইক এবং রি-টুইটেই। সকাল ১০টা নাগাদ করা রাহুলের টুইটে দুপুরের মধ্যেই লাইক হয়েছে ১০ হাজারের বেশি। রি-টুইট হয়েছে ২ হাজারের বেশি।

পড়তে পারেন: পুরনো প্রতিদ্বন্দ্বী প্রধানমন্ত্রী হচ্ছেন, খুশিতে ডগমগ প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক

তবে শুধু রাহুল নন, উদ্ধবকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফডনবীশ এবং বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ অনেকেই। কিন্তু তাঁরা এর আগেও জানিয়েছেন। রাহুল এই প্রথমবার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here