rahul gandhi
ফাইল ছবি

নয়াদিল্লি: লোকসভা নির্বাচনে ভরাডুবির পর থেকে সভাপতির পদ ছেড়ে দেওয়া ব্যপারে অনড় রাহুল গান্ধী। সূত্রের খবর, কংগ্রেসের তাবড় তাবড় নেতাও তাঁকে তাঁর ‘গোঁ’ থেকে সরাতে পারেনি। কিন্তু হঠাৎ করে রাহুল এমন একটা পদক্ষেপ করেছেন, যা থেকে মনে হচ্ছে তিনি হয়তো এ যাত্রায় কংগ্রেসের সভাপতি থেকে যাবেন।

আগামী অক্টোবর থেকে সামনের বছর ফেব্রুয়ারির মধ্যে তিনটে রাজ্যে বিধানসভা নির্বাচন। সেগুলি হল মহারাষ্ট্র, হরিয়ানা এবং দিল্লি। এই তিন রাজ্যের কংগ্রেস প্রধানদের সঙ্গে ফোনে কথা বলেছেন রাহুল। সূত্রের খবর, নির্বাচনী রণনীতি ঠিক করতে কিছুদিনের মধ্যেই এই তিন রাজ্যের কংগ্রেস প্রধানদের সঙ্গে বৈঠক করতে পারেন রাহুল।

আরও পড়ুন জলসংকটে চেন্নাই, বিক্ষোভ প্রদর্শনের অনুমতি দিল না পুলিশ

এই পদক্ষেপ খুবই তাৎপর্যপূর্ণ, কারণ ২৩ মে’র পর সভাপতি পদ ছাড়ার ব্যাপারে অনড় থাকার পাশাপাশি কংগ্রেসের কোনো শীর্ষস্থানীয় নেতার সঙ্গে বৈঠকেও রাজি হননি রাহুল। কিন্তু এ বার রাহুল যে ভাবে কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠকে আগ্রহ দেখিয়েছেন, তাতে হঠাৎ করে আশাবাদী কংগ্রেস নেতৃত্ব।

উল্লেখ্য, সোমবার উত্তরপ্রদেশ এবং কর্নাটকে নিজেদের রাজ্য শাখাগুলি ভেঙে দিয়েছে কংগ্রেস। সূত্রের খবর, আসন্ন উপনির্বাচনের কথা মাথায় রেখে দলকে নতুন ভাবে সাজাতেই এই পদক্ষেপ গ্রহণ করেছে কংগ্রেস।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here